সিলেটটুডে ডেস্ক

১২ ফেব্রুয়ারি , ২০২০ ১৪:৩৭

শরিয়ত বয়াতির জামিন কেন নয়: হাই কোর্ট

মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে বিরূপ বক্তব্যের অভিযোগে গ্রেপ্তার বয়াতি শরিয়ত সরকারকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে ‍রুল জারি করেছেন হাই কোর্ট।

বুধবার (১২ ফেব্রুয়ারি) জামিন আবেদনের প্রেক্ষিতে বিচারপতি মো. ইমদাদুল হক ও বিচারপতি মো. আকরাম হোসাইন চৌধুরীর হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আগামী দুই সপ্তাহের মধ্যে সরকারকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে শরীয়তের পক্ষে ছিলেন আইনজীবী মনিরা হক মনি। তিনি জানান, তার বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। আদালত তাদের আবেদনের শুনানি নিয়ে রুল জারি করেছেন।

গত ২৯ জানুয়ারি বিকেলে টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ মো. শওকত আলী চৌধুরী তার জামিন নামঞ্জুর করেন। পরে তারা হাই কোর্টে আবেদন করেন।

গত ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই থানাধীন রোহাট্রেক এলাকায় পালাগানের একটি অনুষ্ঠানে মহানবী, মসজিদের ঈমাম ও ইসলামের নানা বিষয়ে আপত্তিকর বক্তব্য করেন বলে অভিযোগ ওঠে।

এরই পরিপ্রেক্ষিতে স্থানীয় এক মাদ্রাসার প্রিন্সিপাল বয়াতি শরিয়ত সরকারের বিরুদ্ধে ১০ জানুয়ারি মির্জাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

পরে মির্জাপুর থানার পুলিশ ১১ জানুয়ারি শনিবার সকালে তাকে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে গ্রেপ্তার করে বয়াতির ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আকরাম হোসেন বয়াতি তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শেষে ১৪ জানুয়ারি তাকে সিনিয়র চিফ জুডিশিয়াল আদালতে হাজির করে বিবাদী পক্ষের আইনজীবীরা জামিন আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আপনার মন্তব্য

আলোচিত