সিলেটটুডে ডেস্ক

১৩ ফেব্রুয়ারি , ২০২০ ১২:২০

রংপুর মেডিকেলে চীন ফেরত আরেক শিক্ষার্থী

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চীন ফেরত আরও এক শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। এ নিয়ে রমেকে করোনাভাইরাস রোগ সন্দেহে ৩ জনকে ভর্তি করা হয়। এদের মধ্যে ঢাকায় একজন চিকিৎসাধীন আছেন। অপর দুইজন রমেকে চিকিৎসাধীন।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যা ছয়টায় তাকে ভর্তি করা হয়। তার বাড়ি দিনাজপুরের ফুলবাড়ি উপজেলায়। মেডিসিন বিভাগীয় প্রধান দেবেন্দ্র নাথ সরকার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন তার চিকিৎসার জন্য ১২ সদস্য বিশিষ্ট গঠিত মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এ বোর্ডের প্রধানও দেবেন্দ্র নাথ সরকার।

বোর্ডের প্রধান দেবেন্দ্র নাথ সরকার বলেন, মঙ্গলবার থেকে সর্দি, জ্বরসহ বুকে ব্যথা অনুভব করেন। বুধবার দুপুরে অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। তখন তাকে সরাসরি করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে।

এর আগে গত শনিবার নীলফামারীর এক যুবককে এই হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। চীন থেকে ফিরেছেন বলে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে তাকে ভর্তি করা হয়। কিন্তু তার শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি বলে আইইডিসিআর জানিয়েছে।

এর একদিন পর রোববার চীন থেকে আসেন লালমনিরহাটের এক ছাত্র। কালীগঞ্জ উপজেলার চলবালা ইউনিয়নের মদনপুর গ্রামের ৩০ বছর বয়সী ওই ব্যক্তি রোববার সকালে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে চীন থেকে বাংলাদেশে আসেন।  

শ্বাসকষ্ট ও বমি হওয়ায় তাকে রাত সাড়ে ১০টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তবে তার শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ নেই বলে পরে আইইডিসিআর জানিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত