COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

49

Confirmed Cases,
Bangladesh

05

Deaths in
Bangladesh

19

Total
Recovered

768,370

Worldwide
Cases

36,912

Deaths
Worldwide

160,238

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

নিজস্ব প্রতিবেদক

২২ ফেব্রুয়ারি , ২০২০ ০০:৪৩

বইমেলায় প্রচ্ছদশিল্পীকে পুলিশের হেনস্তা, বিক্ষোভ

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের বইমেলার লিটলম্যাগ চত্বরে হেনস্তার শিকার হয়েছেন প্রচ্ছদশিল্পী চারু পিন্টু। শফিউল নামে এক পুলিশ কর্মকর্তা তাকে হেনস্তা করেন বলে অভিযোগ উঠেছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, লিটলম্যাগ চত্বরে ধূমপানের প্রস্তুতির সময় চারু পিন্টুকে কলার ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করেন পুলিশ কর্মকর্তা শফিউল। এসময় লেখক-প্রকাশক-শিল্পীদের গালাগালিও করেন এ পুলিশ কর্মকর্তা। তার সঙ্গে রাসেলসহ আরও দু-একজন পুলিশ কনস্টেবল ছিলেন।

একপর্যায়ে সেখানে উপস্থিত লেখক, সম্পাদক ও শিল্পীরা এ ঘটনার তাৎক্ষণিক প্রতিবাদ জানান। এ সময় লেখক-প্রকাশক-শিল্পীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কিও হয়।

এর প্রতিবাদে লেখক-প্রকাশক-শিল্পী-পাঠকরা মেলার প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করেন। মিছিল শেষে তারা আবার লিটলম্যাগ চত্বরে আসলে সেখানে বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তাসহ পুলিশের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত হন। এ সময় ১৫ থেকে ২০ মিনিট ধরে লেখক-প্রকাশক-শিল্পীদের সঙ্গে পুলিশের উচ্চ বাক্যবিনিময় হয়।

একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হাত জোড় করতে বাধ্য হন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা। এ সময় তিনি বলেন, ‘পুলিশ কর্মকর্তাদের কেউ আপনার সঙ্গে অন্যায় করে থাকলে আমি আপনাদের কাছে ক্ষমা চাচ্ছি।’

লেখক-প্রকাশকরা তখন দাবি করেন, অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে ক্ষমা চাইতে হবে। তবে এ সময় অভিযুক্ত পুলিশ কর্মকর্তা সেখানে উপস্থিত থাকলেও তাকে ক্ষমা চাননি। তিনি আগের মতোই ঔদ্ধত্য প্রদর্শন করেন।

শফিউল নামে ওই পুলিশের শাস্তি দাবি করেন লেখক-প্রকাশক-সম্পাদকরা।

আপনার মন্তব্য

আলোচিত