COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

164

Confirmed Cases

17

Deaths

33

Recovered

1,361,598

Cases

76,315

Deaths

293,654

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

২৫ ফেব্রুয়ারি , ২০২০ ১৪:৫৬

দুই ভাইয়ের সিন্দুকে ২৭ কোটি টাকা

ক্যাসিনোয় জড়িত দুই ভাই এনামুল হক এনু ও রূপন ভূঁইয়ার পুরান ঢাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ৫টি সিন্দুকে মোট ২৬ কোটি ৫৫ লাখেরও বেশি টাকা, এক কেজি স্বর্ণ ও অসংখ্য বিদেশি মুদ্রা উদ্ধার করেছে র‌্যাব।

সোমবার মধ্যরাতে শুরু হওয়া এই অভিযান মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে শেষ ঘোষণা করা হয়।

এ সময় র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল রকিবুল হাসান এসব তথ্য জানিয়েছেন।

দুপুরে ঘটনাস্থলেই সাংবাদিকদের ব্রিফ করেন এই র‌্যাব কর্মকর্তা। তিনি জানান, ওই বাসা থেকে মোট ২৬ কোটি ৫৫ লাখ ৬শ টাকা পাওয়া গেছে।

উদ্ধার জিনিসপত্রের ব্যাপারে তিনি বলেন, নগদ টাকা ছাড়াও ৫ কোটি ১৫ লাখ মূল্যমানের এফডিআর, এক কেজি স্বর্ণ, ৯ হাজার ৩০০ ইউএস ডলার, ৫ হাজার ৩৫০ ভারতীয় রুপি, এক হাজার একশ ৯৫ চীনের ইয়েন, এক হাজার ৫৬০ থাই মুদ্রা, একশ’ ইউএই দিরহাম উদ্ধার করা হয়েছে।

র‌্যাব কর্মকর্তা আরও বলেন, ২০১৯ সালে শুরু হওয়া দুর্নীতিবিরোধী অভিযানের চলমান অভিযান এটি। আমরা সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার সময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অপারেশন শুরু করি।

সবকিছু থানায় জমা দেওয়া হবে উল্লেখ করে এই কর্মকর্তা বলেন, থানা নিয়মানুযায়ী বাংলাদেশ ব্যাংকে জমা দেবে।

তবে এই টাকার উৎস কী বা কোথায় থেকে এলো সে সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি।

লে. কর্নেল রকিবুল হাসান বলেছেন, এই টাকা কিসের, তা পূর্ণাঙ্গ তদন্ত করে বের করতে হবে। আমরা মাত্রই সন্ধান পেলাম। তদন্ত শেষে সাংবাদিকদের বিস্তারিত জানানো হবে।

প্রসঙ্গত, এনামুল হক এনু ও রূপন ভূঁইয়া এখন কারাগারে। গত বছরের ২৪ সেপ্টেম্বর তাদের বাসায় অভিযান চালিয়ে পাঁচ কোটি টাকা এবং সাড়ে সাত কেজি সোনা উদ্ধার করা হয়। এরপর সূত্রাপুর ও গেণ্ডারিয়া থানায় তাদের বিরুদ্ধে একাধিক মামলাও হয়। ক্যাসিনো কারবারি এই দুই ভাইকে জানুয়ারি মাসে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

আপনার মন্তব্য

আলোচিত