COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

48

Confirmed Cases,
Bangladesh

05

Deaths in
Bangladesh

15

Total
Recovered

664,103

Worldwide
Cases

30,883

Deaths
Worldwide

142,361

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

২৬ ফেব্রুয়ারি , ২০২০ ১১:২০

মুজিববর্ষ: চিকিৎসক সাংসদদের উদ্যোগে হবে সাইকেল র‍্যালি

জাতীয় সংসদের মুজিববর্ষ উদযাপন সংক্রান্ত স্বাস্থ্যসেবা উপ-কমিটি বিভিন্ন কর্মসূচি নিয়েছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ঘিরে। এরমধ্যে ২৪ মার্চ রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে সাইকেল র‍্যালি করার আয়োজন অন্যতম।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে মুজিববর্ষ উদযাপন সংক্রান্ত সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরা হয়। এতে উপ-কমিটির আহ্বায়ক এবং জাতীয় সংসদের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আ.ফ.ম রুহুল হক বক্তব্য রাখেন। পরে সংসদ সচিবালয় প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদ মুজিববর্ষ উদযাপনে আকর্ষণীয় কর্মসূচি গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় চিকিৎসক সংসদ সদস্যদের সমন্বয়ে স্বাস্থ্যসেবা উপ-কমিটি গঠন করা হয়েছে। এই উপকমিটি নিজেদের বর্ষব্যাপী জনসচেতনতামূলক নান্দনিক অনুষ্ঠানমালার প্রথম পর্বে ২৪ মার্চ সাইকেল র‍্যালি করবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

সাইকেল র‍্যালিটি মানিক মিয়া অ্যাভিনিউ থেকে শুরু হয়ে আড়ং মোড়-ধানমন্ডি ২৭ নম্বর রোড-শংকর-জিগাতলা-সিটি কলেজ মোড়-মিরপুর রোড হয়ে আবার মানিক মিয়া অ্যাভিনিউতে এসে শেষ হবে। আর সাইকেল র‍্যালিতে দুই হাজারের বেশি সাইক্লিস্ট অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে।

সংসদের স্বাস্থ্যসেবা উপ-কমিটি গৃহীত অন্যান্য কর্মসূচি হলো- আগামী ৫ নভেম্বর ম্যারাথন প্রতিযোগিতা, ১৮ থেকে ২৭ ডিসেম্বর ১০ দিনব্যাপী স্বাস্থ্যমেলা, ২০২১ সালের ২৭ ফেব্রুয়ারি ৩০০ নির্বাচনী এলাকায় স্বাস্থ্য ক্যাম্প আয়োজন। স্বাস্থ্যমেলা ও স্বাস্থ্যক্যাম্পে বিনামূল্যে রোগীদের পরামর্শ, ওষুধ ও চিকিৎসাসেবা দেওয়া হবে।

এদিকে, এই সাইকেল র‍্যালিতে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন চলছে। সাইকেল র‍্যালিতে ১৮ বছরের বেশি বয়সী সব নারী-পুরুষ অংশগ্রহণ করতে পারবে।

সাইকেল র‍্যালিতে অংশগ্রহণের জন্য bit.ly/mujibborsho2020 অথবা www.parliament.gov.bd ঠিকানায় আগামী ৫ মার্চের মধ্যে নিবন্ধন করতে হবে।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্যসেবা উপ-কমিটির সদস্য মো. রুস্তম আলী ফরাজী, মো. হাবিবে মিল্লাত, মো. আব্দুল আজিজ, মো. নাসির উদ্দিন, মো. মনসুর রহমান এবং সৈয়দা জাকিয়া নুর উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত