COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

48

Confirmed Cases,
Bangladesh

05

Deaths in
Bangladesh

15

Total
Recovered

664,103

Worldwide
Cases

30,883

Deaths
Worldwide

142,361

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

২৬ ফেব্রুয়ারি , ২০২০ ১৩:০৮

লতিফ সিদ্দিকীর দুর্নীতির মামলা হাই কোর্টে স্থগিত

সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে বগুড়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাই কোর্ট।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) এ মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে করা আবেদনের শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে লতিফ সিদ্দিকীর আইনজীবী ছিলেন জেয়াদ আল মালুম। দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

খুরশীদ আলম খান জানান, এ মামলায় লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলাটি বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। এ অবস্থায় তারা অভিযোগ গঠনের বিরুদ্ধে হাই কোর্টে আবেদন করে। বুধবার আদালত ছয় মাসের জন্য মামলাটি স্থগিত করেন।

লতিফ সিদ্দিকীর আইনজীবী জেয়াদ আল মালুম বলেন, আমাদের আবেদনের প্রেক্ষিতে আদালত ছয় মাসের জন্য মামলাটি স্থগিত করেছেন।

তিনি বলেন, লতিফ সিদ্দিকী মন্ত্রী থাকায় অবস্থায় সরকার নির্ধারিত মূল্যের পাঁচগুণ বেশি মূল্যে জমি দিতে বলেছেন। এখানে তিনি কোনো টাকা গ্রহণ নেননি, কোনো ধরনের ঘুষ গ্রহণ নেননি। সুতরাং এখানে তিনি কোনো অপরাধ করেননি। তার বিরুদ্ধে মামলা চলতে পারে না।

এ মামলায় গত ৪ নভেম্বর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাই কোর্ট বেঞ্চ তাকে ছয় মাসের জামিন দেন। এরপর আপিল বিভাগও তার জামিন বহাল রাখেন।

২০১৭ সালের ১৭ অক্টোবর রাতে দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে আদমদীঘি থানায় পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের প্রায় ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগ এনে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীসহ দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার আরেক আসামি হলেন- ওই জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ।

আপনার মন্তব্য

আলোচিত