সিলেটটুডে ডেস্ক

২৬ ফেব্রুয়ারি , ২০২০ ২০:৪৬

আগামীকাল শপথ নিচ্ছেন ঢাকার নতুন মেয়ররা

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র এবং কাউন্সিলরা শপথ নেবেন আগামীকাল বৃহস্পতিবার। বুধবার স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীন আহমেদ এ তথ্য জানান।

তিনি গণমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নিজ কার্যালয়ের শাপলা হলে মেয়রদের শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী। এরপর দুই সিটি করপোরেশনের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের ১৭২ জন কাউন্সিলরকে শপথ পড়াবেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনে ঢাকা উত্তর সিটিতে প্রার্থী মো. আতিকুল ইসলাম এবং দক্ষিণে শেখ ফজলে নূর তাপস নির্বাচিত হন। নির্বাচনের পর ৪ ফেব্রুয়ারি গেজেট প্রকাশিত হয়।

তারা দুজনেই ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকার প্রার্থী। আগামীকাল বৃহস্পতিবার শপথ নিলেও মেয়রের চেয়ারে বসার জন্য আগামী মে মাসের মাঝামাঝি সময় পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে তাদের।

বৃহস্পতিবার শপথ নিলেও মেয়রের দায়িত্ব নেওয়ার জন্য মে মাসের মাঝামাঝি পর্যন্ত তাদের অপেক্ষা করতে হবে। নয় মাস উত্তরের মেয়রের দায়িত্ব পালন করা আতিকুল হক আইনি বাধ্যবাধকতার কারণে পদ ছেড়ে নির্বাচনে অংশ নেন। অন্যদিকে দক্ষিণে মেয়রের দায়িত্বে থাকা সাঈদ খোকনের এই নির্বাচনে অংশ নেওয়া হয়নি। তার মেয়াদ রয়েছে মে মাস পর্যন্ত।

আপনার মন্তব্য

আলোচিত