সিলেটটুডে ডেস্ক

২৭ ফেব্রুয়ারি , ২০২০ ০১:০৫

মুজিববর্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কল-কারখানা পর্যায়ে ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’ দেওয়া হবে বলে জানিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। ২৮ এপ্রিল জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবসে এ অ্যাওয়ার্ড দেওয়া হবে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অগ্রগতি সভায় এ তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন শ্রমসচিব কে এম আলী আজম।

তিনি বলেন, প্রতিবছর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ২৮ এপ্রিল জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি (ওএসএইচ) দিবসে পেশাগত স্বাস্থ্য ও সেফটি চর্চা পুরস্কার দিয়ে থাকে। এ বছর জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

কে এম আলী আজম বলেন, বঙ্গবন্ধুর যে বিশালতা তা সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। সবাই মিলে বঙ্গবন্ধুর চেতনা জাগ্রত রাখতে হবে। এছাড়া জাতির পিতার জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় বছরব্যাপী বিস্তারিত কর্মসূচির আয়োজন করবে।

সভায় জানানো হয়, মুজিববর্ষের প্রথম দিন জাতির পিতার জন্মদিন ১৭ মার্চ সকালে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান শ্রম ভবনে ১০০ পাউন্ড ওজনের কেক কেটে কর্মসূচির উদ্বোধন করবেন।

মুজিববর্ষ উপলক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করা হবে বলেও জানানো হয়েছে সভায়।

সভায় অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন, ড. মো. রেজাউল হক, সাকিউন নাহার বেগম, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায় এবং শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম মিজানুর রহমানসহ মন্ত্রণালয় এবং এর অধীন দপ্তরসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত