সিলেটটুডে ডেস্ক

০২ মার্চ, ২০২০ ১৩:২৩

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলা

ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা দুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন। সোমবার সকাল সাড়ে নয়টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান বাংলাদেশের পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।

দিনের প্রথম কর্মসূচিতে হর্ষ বর্ধন শ্রিংলা রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বাংলাদেশ-ভারত সম্পর্ক নিয়ে একটি সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি।

সহযোগিতা বাড়ানো এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রস্তুতি নিয়ে আলোচনার জন্য হর্ষ বর্ধন শ্রিংলা ঢাকায় এসেছেন। তিনি সফরের প্রথম দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন।

ভারতের নতুন পররাষ্ট্রসচিব এমন এক সময়ে ঢাকায় আসছেন, যখন ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনকে (সিএএ) ঘিরে দিল্লির রাজপথে রক্ত ঝরছে। ভারতের বর্তমান পরিস্থিতির ওপর চোখ রয়েছে আন্তর্জাতিক সম্প্রদায়ের।

১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর (মুজিব বর্ষ) মূল অনুষ্ঠানটি হবে রাজধানীর প্যারেড স্কয়ারে। ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে ভারতের নরেন্দ্র মোদির। একই সঙ্গে ১৮ মার্চ ঢাকায় দুই প্রতিবেশী দেশের প্রধানমন্ত্রীর বৈঠকের কথা।

আপনার মন্তব্য

আলোচিত