সিলেটটুডে ডেস্ক

২৮ মার্চ, ২০২০ ১৬:৪১

কাউন্সিলরের নেতৃত্বে ❛স্থানীয়দের বাধায়❜ বন্ধ হাসপাতাল নির্মাণ কাজ

আকিজ গ্রুপের করোনা হাসপাতাল

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্যে নির্মাণাধীন হাসপাতাল নির্মাণে বাধার অভিযোগ ওঠেছে স্থানীয় এই ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে। রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় নির্মাণাধীন এই হাসপাতাল নির্মাণের কাজ বর্তমানে বন্ধ রয়েছে। শনিবার বেলা একটার দিকে শ দুয়েক লোক এসে কিছুক্ষণ অবস্থান নিয়ে নির্মাণে বাধা দিলে কাজ বন্ধ করে দেওয়া হয়।

এই ঘটনায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও থানা আওয়ামী লীগের সভাপতি শফিউল্লাহ শফিকে অভিযুক্ত করা হচ্ছে, যদিও তিনি এই অভিযোগ অস্বীকার করেছেন। তবে তিনি বলছেন, এখানে করোনার হাসপাতাল হোক তা তিনি চান না।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ঢাকায় ৩০১ শয্যার একটি হাসপাতাল তৈরি করছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী আকিজ গ্রুপ। রাজধানীর তেজগাঁওয়ে আকিজের নিজস্ব দুই বিঘা জমিতে হাসপাতালটি তৈরির কাজ শুরু হয়েছে। আকিজ আশা করছে, দুই সপ্তাহের মধ্যে হাসপাতালটিতে রোগীদের চিকিৎসা শুরু করা যাবে। এটি তৈরি হচ্ছে তেজগাঁও-গুলশান লিংক রোডের শান্তা টাওয়ারের পেছনে। আকিজ সেখানে বিনা মূল্যে রোগীদের চিকিৎসা দেবে।

এই হাসপাতাল নির্মাণের অন্যতম উদ্যোক্তা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি অভিযোগ করে বলেন, স্থানীয় কাউন্সিলর এটা করাচ্ছেন। তিনি গুজব তৈরি করে লোকজন জড়ো করে এটা করছেন। বলা হচ্ছে, এখান থেকে ভাইরাস ছড়াবে। এখানে তো পরীক্ষা করা হবে। ছড়াবে কীভাবে?

জাফরুল্লাহর অভিযোগ, স্থানীয় কাউন্সিলর টাকা-পয়সা নেওয়ার জন্য এটা করছেন। তার প্রশ্ন এই লোকের এত বড় ধৃষ্টতা হয় কীভাবে। তিনি বলেন, ‘এখন পুলিশ গিয়েছে। আশা করি সব ঠিক হয়ে যাবে।’

এদিকে, হাসপাতাল নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও থানা আওয়ামী লীগের সভাপতি শফিউল্লাহ শফি। তিনি বলেন, ‘এই লোকজন আমার না, তারা স্থানীয় মানুষ।’

তবে হাসপাতাল নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি মনে করি, এটা যেহেতু মহল্লা হচ্ছে। তাই এখানে করোনাভাইরাসে আক্রান্তদের হাসপাতাল হওয়া ঠিক হবে না। আমি এটার পক্ষে না।’

তেজগাঁও থানার উপপরিদর্শক রুহুল আমিন বলেন, কাউন্সিলর আসার পর বেশ কিছুক্ষণ এখানে স্থানীয় লোকজন ছিলেন। পরে তারা চলে যান। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত