সিলেটটুডে ডেস্ক

০২ এপ্রিল, ২০২০ ১৩:২৩

সাংসদ শামসুর রহমানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

বর্ষীয়ান রাজনীতিবিদ, পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি, একাদশ জাতীয় সংসদের নির্বাচিত সংসদ সদস্য, সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক বার্তায় শেখ হাসিনা শোক প্রকাশ করেন।

শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, ৫ম বারের মতো নির্বাচিত সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ আজীবন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে দেশ ও জাতির সেবা করে গেছেন।

শেখ হাসিনা তার রাজনৈতিক আদর্শের কথা স্মরণ করে বলেন, ১৯৮১ সালে ৬ বছরের নির্বাসন শেষে দেশে ফিরে আসার পর থেকে আমি শামসুর রহমান শরীফকে দেখেছি তিনি বৃহত্তর পাবনা অঞ্চলে আওয়ামী লীগের ঝান্ডা উড্ডীন রেখেছেন। সকল গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। এজন্য তাকে ও তার পরিবারের সদস্যদের অমানুষিক নির্যাতন, জুলুমের স্বীকার হতে হয়েছে। কিন্তু তিনি কখনই বঙ্গবন্ধুর আদর্শ থেকে, আওয়ামী লীগের আদর্শ থেকে বিচ্যুত হননি।

তিনি বলেন, তৃণমূলের নেতা হিসেবে তিনি সব সময় এলাকার সাধারণ মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য কাজ করে গেছেন। তিনি ছিলেন গণমানুষের নেতা। শামসুর রহমান শরীফের মৃত্যুতে দেশ ও জাতি এক মহান বীর মুক্তিযোদ্ধা এবং রাজনীতিবিদকে হারালো আর এলাকাবাসী হারালো তাদের প্রাণপ্রিয় নেতাকে।

প্রধানমন্ত্রী মহান রাব্বুল আল-আমিনের কাছে তার রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আপনার মন্তব্য

আলোচিত