সিলেটটুডে ডেস্ক

১৯ এপ্রিল, ২০২০ ১৬:৩৯

জানাজায় হাজার হাজার মানুষের উপস্থিতি দায়িত্বজ্ঞানহীন: স্বাস্থ্যমন্ত্রী

পুরনো ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় লকডাউন ভেঙে একটি জানাজায় হাজার হাজার মানুষের উপস্থিতিকে দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করে এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেছেন, এমন পরিস্থিতি জানাজায় হাজার হাজার মানুষের উপস্থিতি দায়িত্বজ্ঞানহীন। এখন এ ধরনের জমায়েত ক্ষতিকর। আশঙ্কা করছি, হয়তো এখান থেকে অনেকে আক্রান্ত হয়েছেন।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, জানাজার ঘটনা নিয়ন্ত্রণে ব্রাহ্মণবাড়িয়া প্রশাসন ব্যর্থ হয়েছে বলে আমাদের মনে হয়েছে।

বিজ্ঞাপন

জাহিদ মালিক আরও বলেন, প্রথমত লকডাউন সেভাবে কাজ করছে না, যেভাবে আমরা আশা করছি। কেউ কেউ আক্রান্ত এলাকা থেকে ভালো এলাকায় যাচ্ছেন। এতে নতুন লোক আক্রান্ত হচ্ছে। কমিউনিটি ট্রান্সমিশন বেড়ে যাচ্ছে।

তিনি বলেন, করোনা পরিস্থিতি সম্পর্কে জানতে আমরা প্রতিনিয়ত বিভিন্ন জেলার সঙ্গে কথা বলে থাকি। জানতে পেরেছি, ওই এলাকায় যত করোনা রোগী, তাদের সবাই ঢাকা এবং নারায়ণগঞ্জ থেকে গিয়েছেন। এরাই মূলত সারাদেশে করোনাভাইরাস ছড়িয়ে দিয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখনো তারা বিভিন্নভাবে লুকিয়ে এ কাজটি করছে। এ বিষয়ে প্রশাসনের বিশেষ পদক্ষেপ গ্রহণ প্রয়োজন। এরা যাতে যেতে না পারে, সে ব্যবস্থা নিতে হবে। আরও কার্যকরভাবে লকডাউন বাস্তবায়ন করতে হবে।

বিজ্ঞাপন

ব্রিফিংয়ের শুরুতে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৭ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ৯১ জনে দাঁড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১২ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৫৬ জন।

আপনার মন্তব্য

আলোচিত