সিলেটটুডে ডেস্ক

২৯ এপ্রিল, ২০২০ ২০:০০

মসজিদ খোলার ঘোষণা থেকে পিছিয়ে এলেন গাজীপুরের মেয়র

সরকারি আদেশ উপেক্ষা করে মসজিদ খুলে দেয়ার ঘোষণার একদিন পরই পিছু হটলেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম। গতকালের বক্তব্য থেকে সরে এসে সাংবাদিকদের তিনি বলেন, সরকারের যে সিদ্ধান্ত সেটাই আমার বক্তব্য।

করোনা তাণ্ডব রুখতে চলছে লকডাউন। শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস আদালত বন্ধ ঘোষণা করেছে সরকার। করোনা নিয়ন্ত্রণে মসজিদ-মাদ্রাসায় নামাজ পড়ার ওপরও সরকার বিশেষ নির্দেশনা জারি করেছেন। যেখানে মুসুল্লিদের স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে মসজিদে নামাজ পড়ার কথা উল্লেখ রয়েছে। সেখানে সরকারি নির্দেশনা উপেক্ষা করে গাজীপুর সিটির মেয়র জাহাঙ্গীর আলম মসজিদে জুম্মা ও তারাবি নামাজ পড়ার কথা বলে গতকাল মঙ্গলবার (২৮ এপ্রিল) একটি ভিডিও বার্তায় দেন।

করোনা সংক্রমণের তৃতীয় ঝুঁকিপূর্ণ এই নগরীতে মসজিদে নামাজের এমন নির্দেশনার বিষয়টি সময় টেলিভিশনসহ বিভিন্ন মিডিয়ায় খবর প্রকাশিত হলে তোলপাড় সৃষ্টি হয়। শেষ পর্যন্ত আজ (২৯ এপ্রিল) বিকেলে মেয়র তাঁর নিজ ফেসবুক পেইজে একটি ভিডিও বার্তায় সেই নির্দেশনা প্রত্যাহার করে নেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এবং সরকারের পক্ষ থেকে এবং বিশ্বস্বাস্থ্যবিধি মেনে যে লকডাউন দিয়েছে সেটা আমরা শতভাগ মেনে চলছি। মসজিদে সীমিত আকারে লোক আসার কথা বলা হয়েছে, ধর্ম মন্ত্রণালয় থেকে যে নির্দেশনা দেয়া হয়েছে সেটা যেনো আমরা মেনে চলি।

আপনার মন্তব্য

আলোচিত