সিলেটটুডে ডেস্ক

০৬ মে, ২০২০ ১৪:২৪

হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

বীর মুক্তিযোদ্ধা, ঢাকা-৫ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৬ মে) এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান রাষ্ট্রপতি।

বিজ্ঞাপন

এছাড়া জনপ্রিয় এই নেতার মৃত্যুতে শোকবার্তায় শেখ হাসিনা বলেন, রাজনীতি ও জনগণের কল্যাণে তার অবদান স্মরণীয় হয়ে থাকবে। এছাড়া তিনি হাবিবুর রহমান মোল্লার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন অসুস্থ ছিলেন হাবিবুর রহমান মোল্লা। গত ২৬ দিন ধরে লাইফ সাপোর্টে থাকার পর আজ বুধবার (৬ মে) রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মোল্লার জন্ম ১৯৪২ সালের ২৭ জানুয়ারি। তিনি ম্যাট্রিকুলেশন (বর্তমান মাধ্যমিক) পর্যন্ত লেখাপড়া করেছেন। হাবিবুর রহমান মোল্লা প্রথম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন ১৯৯১ সালে। সেবার স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন তিনি। নির্বাচনে না জিততে পারলেও রাজনীতিতে ওতপ্রোতভাবে জড়িত থাকেন।

১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সপ্তম জাতীয় নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে। ২০০১ সাধারণ নির্বাচনে একই আসন থেকে তিনি বিএনপি প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে হেরে যান।

পরে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে হাবিবুর রহমান মোল্লা ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়নে জয় পান। ২০১৪ ও ২০১৮ সালের দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও ফের জয়লাভ করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত