সিলেটটুডে ডেস্ক

০৩ নভেম্বর, ২০২৩ ১৪:১৯

মার্কিন প্রেসিডেন্টের কথিত উপদেষ্টার চাচাতো ভাই গ্রেপ্তার

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত উপদেষ্টা মিয়া জাহিদুল ইসলাম আরেফীর চাচাতো ভাই লিটন মোর্শেদকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় সিরাজগঞ্জের সলঙ্গা বাজারে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

লিটন মোর্শেদ উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের মানিকদিয়ার গ্রামের জিল্লুর রহমানের ছেলে। তিনি মিয়া আরেফীর আপন চাচাতো ভাই এবং একজন জামায়াত কর্মী।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এনামুল হক জানান, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দানকারী মিয়া জাহিদুল ইসলাম আরেফীর আপন চাচাতো ভাই লিটন মোর্শেদকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি একজন জামায়াত কর্মী। তার বিরুদ্ধে নাশকতা সৃষ্টির অভিযোগ রয়েছে। তাকে শুক্রবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

তিনি জানান, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের রাতে মিয়া জাহিদুল ইসলাম আরেফী দলটির কেন্দ্রীয় কার্যালয়ে নিজেকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক বিষয় নিয়ে কথা বলেন। এ সময় তার সঙ্গে বিএনপি নেতা ইশরাক হোসেন ও অবসর প্রাপ্ত লেফট্যানেন্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ারদীকে দেখা গেছে। এই ঘটনার পর আরেফীকে নিয়ে গোটা দেশে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। পরে ২৯ অক্টোবর দুপুরে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে মিয়া আরেফীকে গ্রেপ্তার করা হয়। ওই সময় তিনি আমেরিকা চলে যাচ্ছিলেন। এরপর ৩১ অক্টোবর ডিবি পুলিশ চৌধুরী হাসান সারওয়ারদীকেও গ্রেপ্তার করে।

আপনার মন্তব্য

আলোচিত