সিলেটটুডে ডেস্ক

১৪ মে, ২০১৬ ১২:০৯

জাপার সম্মেলন আজ,শীর্ষ নেতৃত্বে পরিবর্তন হচ্ছে না

প্রধান বিরোধী দল জাতীয় পার্টির (এরশাদ) অষ্টম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। চার বছর পর এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

শনিবার (১৪ মে) সকাল ১০টায় রাজধানীর রমনার ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তন ও পার্শ্ববর্তী মাঠে এ সম্মেলন অনুষ্ঠানের শুরু হয়।

দলটির ইতিহাসে জাকজমকপূর্ণভাবে এই সম্মেলন অনুষ্ঠিত হলেও দলের চেয়ারম্যান-মহাসচিবসহ গুরুত্বপূর্ণ কোনো পদেই পরিবর্তনের সম্ভাবনা নেই বলা যায়। শীর্ষ নেতৃত্বে পরিবর্তন না হলেও তবে দলটির শীর্ষ নেতা থেকে শুরু করে মাঠপর্যায়ের কর্মীরা সম্মেলনকে দেখছেন শক্তি প্রদর্শনের অংশ হিসেবে।

এদিকে সম্মেলনে যোগদানের জন্য সারাদেশ থেকে হাজার হাজার নেতাকর্মী ও ডেলিগেট এবং কাউন্সিলররা বৃহস্পতিবার হতে ঢাকার বিভিন্ন আবাসিক হোটেলে অবস্থান নিয়েছেন।

সম্মেলনে যোগ দিতে প্রস্তুতি নিয়েছেন ঢাকার আশ-পাশের জেলাগুলো থেকে জাপার নেতাকর্মীরা। তারা বাস, ট্রাক ভাড়া করে ছুটছেন ঢাকার দিকে।

এরআগে এই সম্মেলনের তারিখ তিন দফা পরিবর্তন করা হয়। গত ১ জানুয়ারিতে জাতীয় সম্মেলন করার কথা থাকলেও সে সময়ে অনেক জেলার সম্মেলন সম্পন্ন না হওয়ায় তারিখ পেছানো হয়েছে। ১৯৮৬ সালের ১ জানুয়ারি জাতীয় পার্টি প্রতিষ্ঠিত হয়। ইতোমধ্যে দলটি ৩০ বছর পার করেছে।

সকাল ১০টায় সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন হুসেইন মুহম্মদ এরশাদ। প্রথম পর্বে দুপুর ২টা পর্যন্ত সাধারণ সম্মেলন ও সাংগঠনিক রিপোর্ট পেশ করবেন পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার। দুপুর ২টা থেকে মিলনায়তনে কাউন্সিলরদের নিয়ে মূল সম্মেলন অনুষ্ঠিত হবে। দ্বিতীয় পর্বে জাতীয় পার্টির ৭৬টি সাংগঠনিক জেলা থেকে আসা ১৯ হাজার ৭০০ কাউন্সিলর অংশ নেবেন। ডেলিগেট থাকবেন আরো প্রায় ৫০ হাজার।

দলের নেতারা জানিয়েছেন, সম্মেলনে সারাদেশ থেকে কাউন্সিলর এবং ডেলিগেটসহ ২ লক্ষাধিক নেতাকর্মী যাতে করে যোগ দিতে পারেন সেই প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এজন্য জেলায় জেলায় বাস ভাড়ার টাকাও পাঠানো হয়েছে। এক্ষেত্রে গাজীপুর, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, মানিকগঞ্জ ও উত্তরবঙ্গ থেকে লোক বেশি টার্গেট।

আপনার মন্তব্য

আলোচিত