সিলেটটুডে ডেস্ক

০৮ জুন, ২০১৬ ১৬:২৮

খুনের পেছনে সরকার জড়িত, সন্দেহ মির্জা ফখরুলের

সম্প্রতি যে হত্যাকাণ্ডগুলো ঘটেছে তার পেছনে সরকার জড়িত থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। 

তিনি মনে করেন, সরকার যে কোনো উপায়ে ক্ষমতায় টিকে থাকতে চায়। আর তা টিকিয়ে রাখতেই সরকার উগ্রবাদ ও জঙ্গিবাদকে প্রশ্রয় দিচ্ছে।

বুধবার রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ে বাজেট প্রতিক্রিয়া জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে ফখরুল তার সন্দেহের কথা জানান। 

তিনি বলেন, ‘ঝিনাইদহে একজন পুরোহিত হত্যা করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ ছাড়াও গত কয়েক দিনে হত্যার লাইন দীর্ঘ হচ্ছে। এতে আমরা উদ্বেগ প্রকাশ করছি।’

বিএনপি রাজনৈতিক দল নয়, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় দলটির মহাসচিব বলেন, ‘তিনি কোনো রাজনীতিক নন। বড় আমলা। বিএনপি একটি পুরনো রাজনৈতিক দল।’ অর্থমন্ত্রী তার বক্তব্য প্রত্যাহার করবেন, এ আশার কথা জানান ফখরুল।

গত ৫ জুন রোববার সকালে চট্টগ্রামের জিইসি মোড়ে প্রকাশ্যে ছুরিকাঘাত ও গুলি করে পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মিতুকে খুন করে দুর্বৃত্তরা। একইদিন সকালে নাটোরের বনপাড়ায় সুনীল গোমেজ নামে এক খ্রিস্টান মুদি দোকানিকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। পরের দিন আবার ঝিনাইদহে পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

বেশ কিছুদিন ধরে দেশের বিভিন্ন স্থানে লেখক-ব্লগার, বিশ্ববিদ্যালয় শিক্ষক, মুয়াজ্জিন, পুরোহিত, ধর্মযাজক, ভিক্ষুসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে হত্যা করেছে দুর্বৃত্তরা। 

বেশ কয়েকটি হত্যা সংঘটনের পর মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস খুনের দায় স্বীকার করলেও সরকার বলছে বাংলাদেশে আইএসের অস্তিত্ব নেই। দেশীয় জঙ্গিরাই এ বর্বর হত্যা চালাচ্ছে। খুনে বিএনপি-জামায়াত জোটও ‘ইন্ধন’ দিচ্ছে বলে ইঙ্গিতপূর্ণ বক্তব্য দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা।

আপনার মন্তব্য

আলোচিত