সিলেটটুডে ডেস্ক

১০ আগস্ট, ২০১৬ ০১:০৭

গ্যাসের দাম বাড়ালে আন্দোলনে যাবে বিএনপি

এক বছরের ব্যবধানে আবারও গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাবকে 'গণবিরোধী' হিসেবে আখ্যা দিয়ে গ্যাসের দাম বাড়ালে আন্দোলনে যাবে বলে হুমকি দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বুধবার (৯ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এ হুমকি দেন।

তিনি বলেন, 'গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) গণশুনানি করছে। ৮/৯ মাস আগেই গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি করা হয়েছে। বিইআরসি আইন অনুযায়ী, এক বছরের মধ্যে দুবার গ্যাসের দাম বাড়ানো অবৈধ। সুতরাং গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাবের ওপর যে শুনানি চলছে, তা অবৈধ ও অযৌক্তিক।'

আলাল বলেন, গ্যাসের দাম বৃদ্ধির মতো গণবিরোধী এই উদ্যোগই প্রমাণ করে সরকার জনবিচ্ছিন্ন। জনগণের প্রতি সরকারের কোনো দায়বদ্ধতা নেই।

দলের দপ্তরের দায়িত্বে থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ সাধারণত ব্রিফ করে থাকেন। তার অনুপস্থিতিতে আজ মোয়াজ্জেম হোসেন আলাল ব্রিফ করলেন।

রিজভীর বিষয়ে এক প্রশ্নের জবাবে আলাল বলেন, 'তারই (রিজভী আহমেদ) ব্রিফ করার কথা। কিন্তু, বর্তমান সরকারের রোষানলে তিনি আপাতত বিরত রয়েছেন। তিনি আদালতের দ্বারস্থ হওয়ার অপেক্ষায় রয়েছেন।'

ব্রিফিংয়ে বিএনপির প্রশিক্ষণ সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সহপ্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত