নিউজ ডেস্ক

০৬ জানুয়ারি, ২০১৫ ১২:৩২

গ্রেফতার হতে পারেন মির্জা ফখরুল

গ্রেফতার আতঙ্কে প্রেসক্লাবে ফখরুলের অবস্থান

তথ্য-সূত্র : আটক হয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গ্রেফতার আতঙ্কে ভুগছেন। চব্বিশ ঘন্টাধিক সময় প্রেসক্লাবে থাকার পরও তিনি বেরুচ্ছেন না সেখান থেকে। বের হলেই গ্রেফতার করা হতে পারে! 




কর্মসূচি ঘোষণার পর মোবাইল ফোন বন্ধ রেখে আত্মগোপনে চলে যাওয়ার পর ৫ জানুয়ারি দুপুরে তিনি জাতীয় প্রেসক্লাবে বিএনপিপন্থি পেশাজীবি সমাবেশে যোগ দেন। সমাবেশে জ্বালামায়ি বক্তৃতার পর তিনি প্রথম দলীয় সাংবাদিকদের রোষানলে এবং অতপর সরকারদলীয়দের ধাওয়ার কবলে পড়েন। এরপর থেকে তিনি সেখানে অবস্থান করছেন।




এদিকে মির্জা ফখরুলের প্রেসক্লাবের অনুষ্ঠানে যোগ দিয়ে রাজনৈতিক বক্তব্যের প্রতিবাদ করেছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী। তিনি অভিযোগ করে বলেন প্রেসক্লাবে এসে বহিরাগতরা বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে কথা বলে নাশকতা সৃষ্টির চেষ্টা চালাচ্ছেন।




অনুষ্ঠান শেষ হলেও সোমবার থেকে মির্জা ফখরুল প্রেসক্লাব থেকে বের হওয়ার সাহস করছেন না। প্রেসক্লাবের বিভিন্ন দিক ঘিরে রেখেছে ডিবি পুলিশসহ শাদা পোষাকে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী। ফলে বাইরে বের হতে চেষ্টা করলেই তাঁকে গ্রেফতার করা হতে পারে বলে অনেকেই মনে করছেন। প্রেসক্লাবের তিন ফটকে ডিবি পুলিশের দশ জনের একেক দল অবস্থান করছে। 




এদিকে কবে, কখন মির্জা ফখরুল প্রেসক্লাব থেকে বের হবেন এ নিয়ে সংবাদকর্মিদের মধ্যেও উত্তেজনা বিরাজ করছে। প্রেসক্লাবের ফটকে সবাই তাঁর জন্যে অপেক্ষা করছেন। মির্জা ফখরুল জানিয়েছেন বাইরে বের হলে তিনি সংবাদকর্মিদের সাথে কথা বলবেন।




মির্জা ফখরুলের বিরুদ্ধে গাড়ি পোড়ানোসহ একাধিক মামলা রয়েছে।  




আটক হয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিস্তারিত http://sylhettoday24.com/news/details/National/302

রাকা/২০১৫০১০৬

আপনার মন্তব্য

আলোচিত