সিলেটটুডে ডেস্ক

০৬ ফেব্রুয়ারি , ২০১৭ ২৩:৩৯

নতুন ইসিতে আস্থা আ.লীগের, মঙ্গলবার বিএনপির প্রতিক্রিয়া

নবগঠিত নির্বাচন কমিশনে নিজেদের আস্থার কথা জানিয়েছেন আওয়ামী লীগ নেতা। তবে বিএনপি এখনই জানাচ্ছে না প্রতিক্রিয়া, এজন্যে জোটের বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে জানাবে তাদের প্রতিক্রিয়া।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সাবেক সচিব কে এম নুরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশন গঠনের কথা জানিয়েছেন মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলম। ইসির বাকি সদস্যরা হলেন সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক সচিব রফিকুল ইসলাম, রাজশাহী জেলার (অবসরপ্রাপ্ত) জেলা ও দায়রা জজ কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) শাহাদৎ হোসেন চৌধুরী।

মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, সিইসি হিসেবে যাঁকে বেছে নেওয়া হয়েছে, বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপির সুপারিশে সিইসি হিসেবে তাঁর নাম ছিল না।

মন্ত্রীপরিষদ সচিব আরও বলেন, সিইসি হিসেবে বিএনপির পক্ষ থেকে মাহবুব তালুকদারের নাম সুপারিশ করা হয়েছিল। আর সাবেক জেলা ও দায়রা জজ বেগম কবিতা খানমের নাম সিইসি হিসেবে সুপারিশ করেছিল আওয়ামী লীগ।

আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে প্রস্তাবিত নাম থেকে দুইজনকে নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

নবগঠিত নির্বাচন কমিশন (ইসি) বিষয়ে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক বলেন, ‘রাষ্ট্রপতি যাদের নিয়োগ দেওয়া হয়েছে, তাদের আমরা অভিনন্দন জানাই। তারা সবাই দক্ষ এবং গ্রহণযোগ্য ব্যক্তি। অতীতের মতো আগামী নির্বাচনেও তারা তাদের দক্ষতার পরিচয় দেবেন।

যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, ‘আমরা আগেই বলেছিলাম, রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত দেবেন তার প্রতি আমরা সম্মান জানাব। রাষ্ট্রপতি যাদের নিয়োগ দিয়েছেন, তারা কর্মজীবনে দক্ষতার পরিচয় দিয়েছেন। আশা করি, আগামীতেও তারা দক্ষতার পরিচয় দেবেন।’

সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘রাষ্ট্রপতির প্রতি আমাদের আস্থা রয়েছে। আমরা রাষ্ট্রপতির সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল।

এদিকে, নতুন নির্বাচন কমিশন (ইসি) বিষয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে বিএনপি। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিএনপির গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে সংবাদ সম্মেলন আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার রাতে দলটির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, আগামীকাল রাত সাড়ে আটটায় একই বিষয়ে দলের ভাইস চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক করবেন চেয়ারপারসন খালেদা জিয়া।

আপনার মন্তব্য

আলোচিত