সিলেটটুডে ডেস্ক

০৫ জুন, ২০১৭ ১৬:৫২

বাংলাদেশের মানুষ যুক্তরাষ্ট্রে ত্রুটিমুক্ত নির্বাচন চায়, সংসদে তাহজীব

বাংলাদেশের মানুষ ভবিষ্যতে যুক্তরাষ্ট্রে একটি ত্রুটিমুক্ত নির্বাচন দেখতে চায় বলে জাতীয় সংসদে মন্তব্য করেছেন স্বতন্ত্র সাংসদ তাহজীব আলম সিদ্দিকী।

বাংলাদেশর জাতীয় নির্বাচন নিয়ে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের বক্তব্যের প্রসঙ্গ টেনে আজ সোমবার সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে তাহজীব এই কথা বলেন।

তাহজীব বলেন, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনের সময় ডোনাল্ড ট্র্যাম্প বলেছিলেন, যুক্তরাষ্ট্রের নির্বাচন প্রক্রিয়া সম্পূর্নভাবে ত্রুটিযুক্ত। সেখানে অসংখ্য ভুয়া ভোটার আছেন, যার মাধ্যমে ডেমোক্র্যাটরা নির্বাচনপ্রক্রিয়াকে প্রভাবিত করেন। আবার ওই নির্বাচনে ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটন বলেছিলেন, নির্বাচন প্রক্রিয়ায় এমন কিছু সূক্ষ্ম কাঠামোগত বৈষম্য আছে, যার মাধ্যমে কৃষ্ণাঙ্গ ভোটারদের ভোটদানপ্রক্রিয়া থেকে বিরত রাখা হয়। জনগণের সত্যিকারের মতামত প্রতিফলিত হয় না।

তাহজীব বলেন, ‘বাংলাদেশের মানুষ মার্কিন যুক্তরাষ্ট্রের এই অবস্থার উত্তরণ দেখতে চায়। বাংলাদেশের মানুষ ভবিষ্যতে একটি ত্রুটিমুক্ত নির্বাচন দেখতে চায়। আমরা চাইব মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এখানে বসে অর্থ ধ্বংস না করে আপনাদের যথাযথ কর্তৃপক্ষকে এগুলো অবহিত করবেন। প্রকৃতপক্ষে কোনো স্বাধীন দেশের বিষয়ে কোনো দেশের রাষ্ট্রদূতের এত ঘটা করে মন্তব্য করার নজির আছে বলে আমার জানা নেই।’

আপনার মন্তব্য

আলোচিত