সিলেটটুডে ডেস্ক

০৯ আগস্ট, ২০১৭ ১৮:২৯

জামাত-শিবিরকে নিষিদ্ধের দাবি সিলেট মহানগর ছাত্রলীগের

জঙ্গি সংগঠন জামাত শিবিরকে নিষিদ্ধ ঘোষণা করার দাবি জানিয়েছে সিলেট মহানগর ছাত্রলীগ। গত সোমবার নগরীর জালালাবাদ কলেজের সামনে ছাত্রলীগ কর্মী তাহসান আহমেদ শাহীন ও আবুল কালাম আসিফকে জামাত শিবির কর্তৃক গুরুতর আহত করার ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে হামলার সাথে জড়িত সকল জামাত শিবির কর্মী ও মদদদাতা শিক্ষকদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানিয়েছেন তারা।

মহানগরীর অন্তর্গত সকল ইউনিটে জামাত শিবিরের অপরাজনীতির বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণের নির্দেশ দেওয়া হয়।

বুধবার সিলেট জেলা প্রেসক্লাবে মহানগর ছাত্রলীগের এক সংবাদ সম্মেলনে এ সব দাবি জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মান।

এতে জানানো হয়, জামাত শিবিরের অমানবিক নৃশংস হামলায় ছাত্রলীগ কর্মী আহত হওয়ার ঘটনায় বিক্ষোভ মিছিল সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। আগামী ১৭ আগস্ট কেন্দ্রীয় নেতৃবৃন্দের নিয়ে ছাত্র সমাবেশ করবে সিলেট মহানগর ছাত্রলীগ।

গনতন্ত্রের ভেতরে বেড়ে ওঠা জঙ্গি সংগঠন জামাত শিবিরকে নিষিদ্ধ ঘোষণা করার জোরলো দাবি জানিয়ে লিখিত বক্তব্যে রুম্মান বলেন, বাংলাদেশের গণতন্ত্র বিকাশে জামাত শিবিরের উপস্থিতি খুবই ক্ষতিকারক এরা গণতন্ত্রিক সমাজ ব্যাবস্থায় বিশ্বাস করে না। ধর্ম-নিরপেক্ষ রাষ্ট্র ব্যবস্থা হল অন্যতম স্তম্ভ। এই নরপিশাচরা তা বিশ্বস করে না। গণতন্ত্রের মুখোশ পরে মৌলবাদ, জঙ্গিবাদ বিস্তার করে যাচ্ছে।

তাহসান আহমেদ শাহীন ও আবুল কালাম আসীফ সিলেট মহানগর ছাত্রলীগের দু’জন একনিষ্ঠ কর্মী। তারা গনতন্ত্রিক চর্চার মাধ্যমে জালালাবাদ কলেজকে শিবিরমুক্ত করতে বিভিন্ন প্রগতিশীল কার্যক্রম ও নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করে। পরবর্তীতে কলেজের জামাত শিবির পন্থী অধ্যক্ষ ও কিছু শিক্ষক তাদের কার্যক্রমে ক্ষুব্ধ হয়ে তাদের দেখা করতে বলেন।

নগরীর জালালাবাদ কলেজে সাবেক কয়েকজন শিক্ষার্থী শিক্ষকদের সাথে দেখা করতে আসলে শাহীন ও আসীফের উপর ঝাঁপিয়ে পড়ে। এসময় জামাত শিবির রুপী হায়নারা পূর্ব পরিকল্পনা অনুযায়ী তাদের হাত পায়ের রগ কেটে দেয়। দরিদ্র কৃষক পরিবারের ছেলে শাহীনের এক হাত কেটে ফেলা হয় এবং এক পা অকেজো হয়ে সারা জীবনের জন্য পঙ্গু হয়ে যায়। আসিফ মুমূর্ষ অবস্থায় চিকিৎসাধীন আছে। শুধু তাই নয় জামাত শিবির এম সি কলেজ ছাত্র সংসদের ভিপি খায়রুজ্জামান খসরু, মনির, তপন, জুয়েল, সৌমিত্র বিশ্বাস, জগৎজোতি তালুকদার, অরুন দেবনাথ সাগর, শিহাব আল মামুনসহ আরো অসংখ্য ছাত্রলীগের নেতা কর্মীর উপর নৃশংস হামলা করে।

সংবাদ সম্মেলেনে উপস্থিত ছিলেন সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার, সাংগঠনিক সম্পাদক সজল দাস অনিক, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক উপ সম্পাদক ডা: মঞ্জুর মোর্শেদ অসীম, সদস্য শাহ আলম শাওন, এমদাদুল হক জাহেদ, সজল দাস অনিক প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত