নিউজ ডেস্ক

২৬ জানুয়ারি, ২০১৫ ০০:০১

সংকট নিরসনে জাতীয় কনভেনশনের আহ্বান জানালেন এরশাদ

নিজেকে বাংলাদেশের সবচেয়ে 'প্রবীণ' রাজনীতিবিদ দাবি করে জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মোহাম্মদ এরশাদ বাংলাদেশে চলমান রাজনৈতিক সহিংসতা ও সংকট নিরসনে জাতীয় কনভেনশনের আহ্বান জানিয়েছেন। এ লক্ষ্যে এরশাদ স্বাক্ষরিত একটি চিঠি বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয়ে পৌঁছে দেওয়া হচ্ছে।

রোববার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় এই চিঠি বিতরণ শুরু হয়েছে। প্রথমেই বিএনপি চেয়ারপার্সনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে চিঠি পৌঁছে দেওয়া হয়। এরশাদের এই চিঠি খালেদা জিয়ার বিশেষ সহকারী শিমুল বিশ্বাসের কাছে পৌঁছে দেন জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক আবুল হাসান আহমেদ জুয়েল।

আহমেদ জুয়েল এ চিঠি পৌঁছে দেওয়ার কথা নিশ্চিত করে বলেন, নির্বাচন কমিশন নিবন্ধিত ৪২টি রাজনৈতিক দলকে এই চিঠি পৌঁছে দেওয়া হবে।

তিনি বলেন, প্রথমে বিএনপি এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আওয়ামী লীগ কার্যালয়ে চিঠি পৌঁছে দেওয়া হয়। অন্যান্য দলের কাছে সোমবারের মধ্যে পৌঁছে দেওয়া হবে বলে জানান তিনি।

এরশাদ তার চিঠিতে লিখেছেন, আজকে যারা রাজনীতিতে আছেন-তাদের মধ্যে মনে হয় আমিই বয়সে প্রবীণ। হয়ত আমার রাজনৈতিক অভিজ্ঞতার চেয়ে অনেকের রাজনৈতিক অভিজ্ঞতা বেশি আছে- তথাপিও বয়সের দিক বিবেচনায় আমি সকল দলের নেতাদের কাছে আহ্বান জানিয়েছি যে, আসুন, আমরা রাজনৈতিক সংস্কৃতি নির্ধারণের জন্য একত্রে মিলিত হই।

তিনি চিঠিতে আহ্বান জানিয়ে বলেন, আমাদের নীতি-আদর্শের মধ্যে তফাৎ থাকবেই। কিন্তু জাতীয় কিছু মৌলিক প্রশ্নে আমরা অবশ্যই একমত হতে পারবো। জনমনে শান্তি নেই। মানুষের নিরাপত্তা নেই। গোটা জাতি আজ আতঙ্কিত এবং দিশেহারা। বিরাজমান সংকট থেকে উত্তরণ ঘটাতে না পারলে জাতি হিসেবে আমাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে বলে চিঠিতে শঙ্কা প্রকাশ করেন এরশাদ।

চিঠিতে এরশাদ বলেছেন, আপনারা (আওয়ামী লীগ ও বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল) সম্মত থাকলে সুবিধামতো কোনো এক সময়ে উপযুক্ত স্থানে আমরা মিলিত হবার প্রস্তাব জানাচ্ছি। এ ব্যাপারে আমি আপনাদের মতামত জানার অপেক্ষায় রইলাম।




আপনার মন্তব্য

আলোচিত