নিউজ ডেস্ক

২৬ জানুয়ারি, ২০১৫ ০০:১৬

রাজনীতিতে শিষ্টাচার না থাকলে জনগণের জন্য আমরা কী করবো- রওশন

খালেদা জিয়ার ছোট ছেলের মৃত্যুর পরে প্রধানমন্ত্রীর দেখতে যাওয়া মানুষের মনে আশা জাগিয়েছিল। প্রধানমন্ত্রী গিয়ে দেখলেন গেটের ভেতর থেকে তালা লাগানো। দেশ ও জাতি এ অবস্থা দেখে মর্মাহত হয়েছে। খালেদা জিয়াকে ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হলেও বড় বড় নেতা ও আত্মীয় স্বজনরা তো সেখানে ছিলেন। তারা তো তাকে নিয়ে বসাতে পারতেন। এটা কেন হলো না, কেন দুজনের দেখা হলো না?

কোকোর মৃত্যুতে সমবেদনা জানিয়ে রোববার (২৫ জানুয়ারি)  দশম সংসদের পঞ্চম অধিবেশনে অনির্ধারিত আলোচনায় বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এসব কথা বলেন।

রওশন বলেন, মানলাম ছেলের মৃত্যু সংবাদ শুনে তাকে ইনজেকশান দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে।

ব্যারিস্টার মওদুদ, এমকে আনোয়াররা তো সেখানে ছিলেন। তার ভাই ও ভাইয়ের বউয়েরা তো প্রধানমন্ত্রীকে বসাতে পারতেন, শোক বইয়ে কথা লেখাতে পারতেন। কিন্তু সেটাও হয়নি। আমরা দেখে মর্মাহত হয়েছি। রাজনীতিতে শিষ্টাচার না থাকলে জনগণের জন্য আমরা কী করবো?

তিনি আরো বলেন, দুজনের দেখা হলে হয়তো কিছু একটা সমাধান বেরিয়ে আসতো। আমাদের সংস্কৃতি হলো কেউ মারা গেলে আত্মীয় স্বজন, পাড়া প্রতিবেশী দুঃখ প্রকাশ করা। কিন্তু সেটা হলো না। এখানে প্রতিপক্ষ করা হচ্ছে জনগণকে। জনগণতো কারও প্রতিপক্ষ হতে পারে না। সন্ত্রাস ও অরাজকতা কোনো রাজনৈতিক দলের কর্মকাণ্ড হতে পারে না।



আপনার মন্তব্য

আলোচিত