নিউজ ডেস্ক

২৬ জানুয়ারি, ২০১৫ ১৯:০৩

আসল বিএনপি’র ‘চমক’ আসছে

আগামী ৬ ফেব্রুয়ারি ‘চমক’ নিয়ে গণমাধ্যমের সামনে হাজির হওয়ার ঘোষণা দিয়েছেন কামরুল হাসান নাসিম, যিনি নিজেকে ‘আসল বিএনপির’ নেতা দাবি করছেন।

বিএনপির ভাষায় ‘মানসিক ভারসাম্যহীন’ নাসিম ৬ ফেব্রুয়ারির মধ্যে খালেদা জিয়া ও তারেক রহমানকে বিএনপি থেকে পদত্যাগের আহ্বান জানিয়ে সম্প্রতি আলোচনায় আসেন।

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে নাসিম বলেন, বেঁধে দেওয়া সময়ের মধ্যে খালেদা জিয়া ও তারেক রহমান বিএনপি থেকে পদত্যাগ করছে না।

“ওই দিন (৬ ফেব্রুয়ারি) বিএনপির কয়েকজন কেন্দ্রীয় নেতাও সংবাদ সম্মেলনে উপস্থিত হবেন। আপনারা ১৫ দিন পরপর শুধু চমক দেখবেন।”

খালেদার নেতৃত্বের বিরোধিতাকারী নাসিম এদিন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুতে শোক জানিয়ে কালো ব্যাজ পরে সংবাদ সম্মেলনে আসেন। 

তিনি দাবি করেন, জিয়াউর রহমান ‘বিদগ্ধ রাজনৈতিক ব্যক্তিদের’ নিয়ে বিএনপি গঠন করেছিলেন, খালেদা জিয়ার সঙ্গে এখন কেবল ‘গুটিকয়েক’ নেতা রয়েছেন।

“খালেদা জিয়া ও তারেক রহমানকে কেউ পছন্দ করে না, পুরো দলটা এখনো শুধু টিকে আছে জিয়াউর রহমানের আদর্শের ওপর।”

খালেদা পদত্যাগ না করলে ৬ ফেব্রুয়ারি ১৭০০ নেতা-কর্মী নিয়ে তার সাথে কার্যালয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন নাসিম। 

“আমাদের কাছে অস্ত্র থাকবে না, ১৭০০ কলম নিয়ে যাব। গিয়ে বলব, মা তুমি পদত্যাগ কর।”

নিজেকে ‘আসল বিএনপি’ দাবি করলেও সংবাদ সম্মেলনে নাসিমের সঙ্গে বিএনপির কোনো নেতাকে দেখা যায়নি। তাকে ঘিরে কয়েকজনকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়, যাদের বিএনপির ‘স্থানীয় পর্যায়ের নেতাকর্মী’ বলে পরিচয় করিয়ে দেওয়া হয়।



নাসিম বলেন, “আগামী ৬ ফেব্রুয়ারি আপনারা ৩ থেকে ৫ জন মুখপাত্রকে দেখতে পাবেন। তাদের নিশ্চয়ই আপনারা চিনবেন।

“আমি যে আপনাদের সঙ্গে কথা বলতে এসেছি, এটা তো আমার কথা নয়। দলের সিদ্ধান্তে আপনাদের সামনে এসেছি। কৌশলগত কিছু কারণে অনেক কিছু এখনও প্রকাশ করা হয়নি।”

বিএনপিতে আপনার পদবি কী- জানতে চাইলে নাসিম বলেন, “আপাতত সঙ্কটকালীন সময়ের মুখপাত্র বলতে পারেন।”

অবরোধ আহ্বানকারী খালেদা জিয়া নেতৃত্বাধীন বিএনপির সঙ্গে সংলাপে না বসতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

“সংলাপ হবে আগামী ছয় মাস পর, যখন আমাদের সব পর্যায়ের কাউন্সিলের কাজ শেষ হবে। হাসিনা সরকারের সঙ্গে সংলাপ শুধু কখন নির্বাচন হবে তা নিয়ে নয়, আরও বেশ কটি ইস্যুতে সংলাপ হতে হবে। কিন্তু তা অবৈধ খালেদা জিয়া ও তারেকের বিএনপির সঙ্গে নয়। ছয় মাস পর ওই সংলাপ হতে হবে।”

গত ১৬ জানুয়ারি হোটেল ওয়েস্টিনে এক সংবাদ সম্মেলনে নিজেকে ‘আসল বিএনপির’ মুখপাত্র দাবি করে গণমাধ্যমের আলোচনায় আসেন নাসিম।

নাসিম নিজেকে কৃষক দলের নেতা পরিচয় দেওয়ার পর বিএনপির সহযোগী সংগঠনটি এক বিবৃতিতে দাবি করে, ‘মানসিক ভারসাম্যহীন ও বিকারগ্রস্ত’ এই ব্যক্তি ‘সরকারের লোক’।



আপনার মন্তব্য

আলোচিত