বিশ্বনাথ প্রতিনিধি

১০ ফেব্রুয়ারি , ২০১৬ ২৩:২৭

বিশ্বনাথে দশঘর প্রগতি ট্রাস্টের শিক্ষা উপকরণ প্রদান

বিশ্বনাথের ‘দশঘর ইউনিয়ন প্রগতি ট্রাস্ট ইউকে’র উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে বিশেষ অনুদান ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। বুধবার (১০ফেব্রুয়ারি) দুপুরে স্থানীয় ময়নাগঞ্জ বাজারের একটি কমিউনিটি সেন্টারে ‘৭ম’বারের মতো এ শিক্ষা উপকরণ বিতরন করা হয়।

দশঘর ইউনিয়নের ৫টি মাধ্যমিক বিদ্যালয়, ৯টি মাদ্রসা ও ১৭টি প্রাথমিক বিদ্যালয়ের ৬শ’২০জন শিক্ষার্থীদের মধ্যে বিশেষ বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। ৬শ’২০জনের মধ্যে বিশেষ অনুদান হিসেবে ১শ’ ৫৭জনকে বিশেষ বৃত্তি এবং ৪শ’ ৬৩জনকে ছাতা ও স্কুলবেগ দেওয়া হয়।

‘দশঘর ইউনিয়ন প্রগতি ট্রাস্ট ইউকে’র ৭ম এ শিক্ষা উপকরণ বিতরনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৯৯৮ সালে ট্রাস্ট প্রতিষ্টার পর থেকে দশঘর অঞ্চলের শিক্ষা স্বাস্থ্যসহ বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ডে গুরুত্বপূর্ন অবদান রেখে আসছে। শিক্ষার উপর বিশেষ গুরুত্ব দেওয়ায় ট্রাস্টের কর্মকর্তাদের ভূয়সী প্রশংসা করে বক্তারা বলেন, শিক্ষাখাতে উন্নতি হলেই সার্বিক উন্নয়ন সাধিত হবে। তাই আগামিতে এ কর্মসূচির আওতায় দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সংখ্যা আরও বৃদ্দি করার আহবানও জানান বক্তারা।

ট্রাস্টের প্রতিষ্টাতা সভাপতি যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব সাজিদ আলী মেননের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্য দেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা চিন্তাহরণ দাশ। মান্দারুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নোমান উদ্দিন ও রায়খেলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আহাদের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন দেমাসধ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্টাতা ও সভাপতি যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব শমছু মিয়া লয়লুছ, প্রগতি ট্রাস্টের প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক প্রবাসী আফসর মিয়া ছোট মিয়া, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, প্রিন্সিপল উইমেন্স কলেজ পরিচালনা কমিটির সভাপতি সিরাজ খান, দশঘর এনইউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান ও ট্রাস্টের ট্রাস্টী নেছাওর আলী।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রগতি ট্রাস্টের কার্যকরি পরিষদ সদস্য শাহজাহান মিয়া। শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন, ঘাগুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাইয়ুম চুন্নু ও শাহচান্দ শাহ কালু আলীম মাদ্রাসার শিক্ষক মাওলানা হেলাল আহমদ।

অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, যুক্তরাজ্য প্রবাসী কয়ছর আলী, সাহিদ আলী, আব্দুল মালিক, আব্দুল হক, আনছার মিয়া, শিক্ষানুরাগী হাজী কদর আলী, হিফজুর রহমান, গয়াছ মিয়াসহ দশঘর ইউনিয়নের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত