রাবি প্রতিনিধি

১৯ আগস্ট, ২০১৬ ০১:৩৫

রাবির মতিহার হলে ইন্টারনেট কক্ষ উদ্বোধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মতিহার হলে ইন্টারনেট কক্ষ চালু করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে এই কক্ষের উদ্বোধন করেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আলী আসগর।

উদ্বোধনকালে তিনি বলেন, বর্তমান বিশ্বে ইন্টারনেট একটি অপরিহার্য বিষয়। এটাকে কোনভাবে অস্বীকার করার উপায় নেই। তাই শিক্ষার্থীরা যেন ইন্টারনেট ব্যবহার করে বিশ্বের সাথে তাল মিলাতে পারে সে জন্য আমাদের এ উদ্যোগ।

তিনি আরো বলেন, একসাথে প্রায় বিশজন শিক্ষার্থী ইন্টারনেট ব্যবহার করতে পারবেন এবং ২৪ ঘণ্টা কক্ষটি খোলা থাকবে। উদ্বোধনী অনুষ্ঠানে হলের আবাসিক শিক্ষকবৃন্দ এবং প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ইন্টারনেট ল্যাব চালু হওয়া প্রসঙ্গে ওই হলের আবাসিক শিক্ষার্থী রেজাউল করিম শামীম বলেন, আমরা হলের বিভিন্ন সুবিধার জন্য আন্দোলন করেছিলাম। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের আন্দোলনকে ইতিবাচক মনে করে ইন্টারনেট ল্যাব চালু করেছেন সেজন্য আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি। ল্যাবটি চালু হওয়ায় আমাদের পড়াশুনার ক্ষেত্রে অনেক সুবিধা হবে।

মতিহার হলের শিক্ষার্থী ব্যতীত অন্য শিক্ষার্থীদের হলে প্রবেশে নিষেধাজ্ঞার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রাধ্যক্ষ বলেন, ছাত্রদের নিরাপত্তার জন্য সাময়িকভাবে সাধারণ শিক্ষার্থীদের হলে প্রবেশে নিষেধাজ্ঞা ছিলো। তবে কিছু নিয়ম মেনে এখন থেকে সবাই হলে প্রবেশ করতে পারবেন। 

আপনার মন্তব্য

আলোচিত