সিলেটটুডে ডেস্ক

২৬ ডিসেম্বর, ২০১৬ ১৭:১৭

পৃথিবীর সময় কমে আসছে: মাওলানা হুছাম উদ্দিন

দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠার লক্ষ্যে সিলেটের বিশ্বনাথে হযরত শাহ্-জালাল শাহ-কাজী লতিফিয়া মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

সোমবার (২৬ডিসেম্বর) দুপুর ১টায় উপজেলার বাগিছা বাজারে ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন আঞ্জুমানে আল-ইসলাহর কেন্দ্রীয় সভাপতি হযরতুল আল্লামা হুছাম উদ্দিন চৌধুরী ফুলতলি ও বিশেষ অতিথি ছিলেন সিলেট-২ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা হুছাম উদ্দিন ফুলতলি বলেন, কোরআন হাদিসের খেদমত উঠে যাচ্ছে। দিন দিন বেহায়াপনা বাড়ছে, মসজিদ, মাদ্রাসা নিয়ে ফিতনা বাড়ছে আর মানুষগুলো অমানুষে পরিণত হতে যাচ্ছে। এহেন কর্মকাণ্ডে পৃথিবীর সময় কমে আসছে অর্থাৎ দুনিয়া ধ্বংসের একেবারে দ্বারপ্রান্তে। তাই আমাদেরকে (মুসলমানদের) দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের খেদমতে এগিয়ে আসতে হবে। তারা বলেন, মুসলমানদের কঠিন সময়ে বিশ্বনাথের বাগিছা বাজারের দ্বীনি এ শিক্ষা প্রতিষ্ঠানটি বৃহত্তর বাগিছা অঞ্চলে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে।

মাদ্রাসা বাস্তবায়ন পরিষদ সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে ও হাফিজ সাব্বির আহমদ ও মাওলানা মাহমদ আলীর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, দেওকলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাহিদ মিয়া, মিয়ার বাজার আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মোক্তাদির খান, দশপাইকা আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মখলিছুর রহমান, উপজেলা আল ইসলাহর সভাপতি মাওলানা আখতার আলী ও মাইজগ্রাম দাখিল মাদ্রাসার সুপার মাওলানা লুৎফুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে স্বগত বক্তব্য রাখেন মাদ্রাসা বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব আলতাব উদ্দিন, এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন মাদ্রাসা বাস্তবায়ন কমিটির সদস্য আব্দুর রব রুপা মিয়া এবং কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ ক্বারী আলীনূর।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এলাকার মুরব্বী আপ্তাব আলী, কাশেম মিয়া, ঠাকুর আলী, আব্দুল আলী, ইউপি সদস্য বাবুল মিয়া, দবির মিয়া ও ওয়াহাব আলী, কাছা মিয়া, ফিরোজ আলী, মধু মিয়া, মাছুম আহমদ, লাকে আহমদ।

মাদ্রাসা বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন ছমির মিয়া, হাজী গয়াছ উদ্দিন, মো. গেদা মিয়া, ফারুক মিয়া, ফরিদ আলী, আবুল হাসনাত বকুল, মজিদ মিয়া, মাহমুদুল কয়েছ ও জাহেদ আলী।

আপনার মন্তব্য

আলোচিত