নিউজ ডেস্ক

১১ ফেব্রুয়ারি , ২০১৭ ১৯:০১

সিলেট শিল্পকলা একাডেমিতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৭ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে দেশব্যাপী শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে সিলেট জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় আগামী ১৭ ফেব্রুয়ারি, সকাল ১০টায় পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমি ভবনে শিশু চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আগ্রহী প্রতিযোগীদের আগামী ১৬ ফেব্রুয়ারি, বিকাল ৫টার মধ্যে সিলেট জেলা শিল্পকলা একাডেমিতে নাম রেজিস্ট্রেশন করতে হবে। ১৬ ইঞ্চি ১১ ইঞ্চি সাইজের কার্টিজ কাগজে রং পেন্সিল, পোস্টার রং, প্যাস্টেল রং ও জল রংসহ যে কোনো মাধ্যমে (মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্পর্কিত) ছবি অংকন করা যাবে। অংকিত ছবির পিছনে শিশুশিল্পীর নাম, ঠিকানা, শ্রেণি এবং মোবাইল নম্বর অবশ্যই লিখতে হবে। প্রতিযোগিতা তিন বিভাগে অনুষ্ঠিত হবে : ‘ক’ বিভাগ কেজি থেকে ৩য় শ্রেণি পর্যন্ত, ‘খ’ বিভাগ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত, ‘গ’ বিভাগ ৭ম থেকে দশম শ্রেণি পর্যন্ত।

জেলা পর্যায়ে অংশগ্রহণকারীদের মধ্য থেকে প্রতি বিভাগে প্রথম স্থান অর্জনকারীর অংকিত চিত্রকর্ম জাতীয় পর্যায়ে অংশগ্রহণের জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে প্রেরণ করা হবে।

এছাড়াও আগামী ২১ ফেব্রুয়ারি ২০১৭ মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৭ উদ্যাপন উপলক্ষে কবি নজরুল অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রতিযোগিতায় প্রতি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী প্রতিযোগীকে সনদপত্র ও পুরস্কার প্রদান করা হবে। আয়োজিত প্রতিযোগিতায় সকলের অংশগ্রহণ, উপস্থিতি ও সহযোগিতা কামনা করেছেন জেলা কালচারাল অফিসার (ভারপ্রাপ্ত) কাজী আরিফুর রহমান।

আপনার মন্তব্য

আলোচিত