সিলেটটুডে ডেস্ক

২৭ আগস্ট, ২০১৭ ১৮:৫৮

‘ভবন নির্মাণের ক্ষেত্রে সঠিক কাঠামো প্রকৌশলীদেরই নিশ্চিত করতে হবে’

সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে রোববার (২৭ আগস্ট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে ‘স্মার্ট ইন্ফ্রাস্ট্রাক্চার এন্ড দ্য প্রস্পেক্টস অব সেলফ-হীলিন কক্রিট’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং প্রধান আলোচক হিসেবে কানাডার ইউনিভার্সিটি অব টরেন্টো এর পোস্ট ডক্টোর‌্যাল রিসার্সার ড. তানভীর শামস কোরেশী উপস্থিত ছিলেন।

সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার আবুল আবরার মাসরুর আহমেদ এর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উক্ত বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মো. জহির বিন আলম।

প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, ভবন নির্মাণের পূবের্ই প্রকৌশলীদর মেধা ও দক্ষতার আলোকে তার সঠিক কাঠামো তৈরি করতে হবে। আজকের এই তরুণ প্রকৌশলীরা তাদের অর্জিত দক্ষতার মাধ্যমেই তাদের কর্মের সফলতা আনতে পারেন এবং সেজন্যে গবেষণার প্রয়োজনীয়তা অপরিসীম। তিনি সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগকে ভবিষ্যতে এধরনের আরও সেমিনারের আয়োজন করার জন্য পরামর্শ দেন ।

সভাপতি তার বক্তব্যে ভবন নির্মাণে সঠিক কাঠামো এবং কংক্রিটের ব্যাবহার নিয়ে মূল্যবান এবং প্রয়োজনীয় বিষয়ে আলোকপাত করার জন্য প্রধান আলোচককে ধন্যবাদ জানান। তিনি আরও জানান যে, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ খুব শীঘ্রই সিই এ্যালামনাই এসোসিয়েশনর উদ্বোধন ঘোষণা করতে যাচ্ছে। উক্ত কর্মশালায় লিডিং ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত