সিলেটটুডে ডেস্ক

০১ মার্চ, ২০১৮ ১৫:৪৫

সিলেটে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে আলোচনা সভা ও সম্মাননা প্রদান

সিলেট রেঞ্জ সদরের সকল পুলিশ ইউনিটে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে 'পুলিশ মেমোরিয়াল ডে-২০১৮' উপলক্ষে আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১ মার্চ) সকাল ১০টায় সিলেট জেলা পুলিশ লাইনস শহীদ এসপি এম. শামসুল হক মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলেট জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) জনাব মো. লুৎফর রহমান এর সঞ্চালনায় পুলিশ মেমোরিয়াল ডে-২০১৮ এর আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, বিপিএম ও সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) পরিতোষ ঘোষ।

এছাড়া সভায় উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর) মো. রেজাউল করিম, আরআরএফ কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মো. মাহমুদুর রহমান পিপিএম, সিলেট জেলার পুলিশ সুপার মো. মনিরুজ্জামান।

এছাড়াও উপস্থিত ছিলেন কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ পরিবারের সদস্য, সিলেট রেঞ্জ সদরের সকল পুলিশ ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার সহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

আলোচনা সভার পূর্বেই প্রধান অতিথি মো. কামরুল আহসান বিপিএম, ডিআইজি, সিলেট রেঞ্জ এর নেতৃত্বে পুলিশ মেমোরিয়াল ডে-২০১৮ উপলক্ষে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে সিলেট জেলা পুলিশ লাইনসে অবস্থিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান বিপিএম, উপস্থিত আমন্ত্রিত অতিথিবৃন্দ, নিহত পুলিশ পরিবারের সদস্যবৃন্দ ও সিলেট রেঞ্জ সদরের সকল পুলিশ ইউনিট হতে আগত বিভিন্ন স্তরের পুলিশ কর্মকর্তা ও সদস্যদেরকে শুভেচ্ছা জ্ঞাপন এবং কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ মেমোরিয়াল ডে-২০১৮ উদযাপনের মাধ্যমে নিহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

তিনি বলেন, মার্চ হচ্ছে বাংলাদেশের স্বাধীনতার মাস। এই মাসের ২৫শে মার্চ কালোরাত্রিতে রাজারবাগ পুলিশ লাইনসে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনী প্রথম প্রতিরোধ গড়ে তোলেন। সে থেকে বাংলাদেশ পুলিশ বাহিনী আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেপ্তারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান করার ক্ষেত্রে অত্যন্ত গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছেন। কর্তব্য পালন করতে গিয়ে প্রতি বছর অনেক পুলিশ সদস্য নিহত হয়ে আত্মত্যাগের যে মহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা গোটা পুলিশ বাহিনীকে গৌরবান্বিত করে। তারই ধারাবাহিকতায় দায়িত্বপ্রাপ্ত সকল পুলিশ অফিসারগণকে আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য নির্দেশ প্রদান করেন তিনি।

অনুষ্ঠানে আয়োজক কমিটির সদস্য সচিব সিলেট জেলা পুলিশ সুপার মো. মনিরুজ্জামান তাঁর বক্তব্যে নিহত পুলিশ সদস্যদের পরিবারের পাশে দাঁড়ানোর অঙ্গীকার ব্যক্ত করেন এবং অতীতে জেলা পুলিশের পক্ষ হতে যে সকল উদ্যোগ গ্রহণ করা হয়েছে তার একটি সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।

এছাড়া অন্যান্যদের মধ্যে সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী তাঁর বক্তব্যে বাংলাদেশ পুলিশের আত্মত্যাগ ও কর্মদক্ষতার প্রশংসা করে সিলেট ভিত্তিক পুলিশ নিউজের অনলাইন পোর্টাল স্থাপনে তাদের সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেন।     

অনুষ্ঠানের সভাপতি সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) জনাব পরিতোষ ঘোষ সমাপনী বক্তব্যে আগত আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নিহত পুলিশ সদস্যদের পরিবারকে সম্মাননা স্মারক, ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করার মাধ্যমে পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

আপনার মন্তব্য

আলোচিত