সিলেটটুডে ডেস্ক

২০ মার্চ, ২০১৮ ১৯:০৭

কর্মক্ষম ব্যক্তিকে দক্ষ মানবসম্পদে পরিণত করতে হবে: গাজী জুলহাস

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব গাজী মোহাম্মদ জুলহাস এনডিসি বলেছেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে। দায়িত্ব অনেক বেড়ে গেছে। সুশাসন ও সম্পদের সুষম বন্টন নিশ্চিত করতে হবে। পাশাপাশি কর্মক্ষম ব্যক্তিদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানবসম্পদে পরিণত করতে হবে।

মঙ্গলবার (২০ মার্চ) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় কনস্যুলার সেবা সপ্তাহের উদ্বোধন ও মতবিনিমিয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান এর সভাপতিত্বে প্রধান অতিথি আরো বলেন, সরকার চাচ্ছে সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে। সেটি দেশে কিংবা বিদেশে হোক। এজন্য ইউনিয়ন ডিজিটাল সেন্টারের আদলে বহির্বিশ্বে সহায়তা কেন্দ্র খোলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম বিল্লাহর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনশক্তি ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক নুরুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব ও ফারজানা আক্তার, জনশক্তি ও প্রশিক্ষণ ব্যুরো সিলেট অফিসের সহকারী পরিচালক মীর কামরুল হোসেন, জরিপ কর্মকর্তা মাহবুবুল হাসান ও কাজল সরকার, পৌর আওয়ামী লীগ সভাপতি ডা. আব্দুল আহমদ ও সেক্রেটারি ইকবাল হোসেন ভুঁইয়া, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওয়ালি উল্লা মোল্লা, উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়াহিদুল আবরার, শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন, মাধ্যমিক অফিসার এ কে এম মোখলেছুর রহমান, সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা একরামুল হক, যুব উন্নয়ন কর্মকর্তা প্রদীপ কুমার দেব, খাদ্য পরিদর্শক আব্দুল হান্নান, আশারকান্দি ইউপি চেয়ারম্যান শাহ আবু ইমানি ও পইলগাও ইউপি চেয়ারম্যান মখলুছ মিয়া।

অনুষ্ঠানে বিদেশে মৃত্যুতে ক্ষতিগ্রস্ত ৩টি পরিবারকে আর্থিক সহায়তার চেক বিতরণ এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ প্রাপ্তদের মধ্যে সনদপত্র প্রদান করা হয়।

জাতিসংঘ কর্তৃক বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকা হতে মধ্যম আয়ের দেশে উন্নীত উত্তরণকে উৎসবমুখর পরিবেশে উদযাপন উপলক্ষে দেশব্যাপী কনস্যুলার সেবা সপ্তাহ পালন করা হচ্ছে। মঙ্গলবার থেকে শনিবার সপ্তাহব্যাপী জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এবং ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড কর্মসূচি পালন করবে।

আপনার মন্তব্য

আলোচিত