সিলেটটুডে ডেস্ক

২৯ মার্চ, ২০১৮ ১৭:৪১

সিলেটের ২৬ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের নিয়ে সূচনার কর্মশালা

সূচনা প্রকল্প কার্যক্রম গতিশীল করার জন্য সিলেট জেলার ২৬টি ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যানগণ তথা স্থানীয় সরকার প্রতিনিধিদের সহযোগিতা জোরদারকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ মার্চ) সকাল সাড়ে ১০টায় সিলেট শহরের হোটেল মেট্রোতে এ কর্মশালার আয়োজন করা হয়।

সেভ দি চিলড্রেনের সিনিয়র ম্যানেজার কনসোর্টিয়াম খালেদা খানম এর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন সূচনা প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. ফরাজদুক ভুঁইয়া। প্রকল্প কার্যক্রমের অগ্রগতি সভায় উপস্থাপন করেন সেভ দি চিলড্রেনের সিনিয়র ম্যানেজার-জীবিকায়ন মো. মাহবুব হাসান।

সূচনা প্রকল্প কার্যক্রম আরো জোরদার করার জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সহযোগিতার বিভিন্ন দিক তুলে ধরা হয়। কর্মশালায় মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন উপস্থিত বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ।

এছাড়াও উপস্থিত ছিলেন হেলেন কেলার ইন্টারন্যাশনালের ডিভিশনাল ম্যানেজার মো. নাজমূল হুদা, আইডিইএর প্রকল্প ম্যানেজার বাবলু কুমার বড়ুয়া, আরডিআরএস বাংলাদেশের এ্যাসিস্ট্যান্ট প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. আবু রায়হান, উপজেলা প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. এমদাদুল হক, মো. মিজানুল হক, মো. মোছাব্বের রহমান, মো. মাহফুজুর রহমান এবং মো. আব্দুর রব প্রমুখ।

উল্লেখ্য, দরিদ্র পরিবারসমূহের অপুষ্টি দূরীকরণ ও শিশুদের মধ্যে খর্বতার হার কমিয়ে আনতে ইউকে এইড এবং ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহায়তায় বাংলাদেশ সরকারের ৮টি মন্ত্রণালয় ও আররডিআরএস সহ ৮টি সংস্থা যৌথভাবে সিলেট ও মৌলভীবাজার জেলায় কাজ করে আসছে। সূচনা কর্মসূচি হচ্ছে অতি দরিদ্র জনগোষ্ঠীর মা ও শিশুদের অপুষ্টি দূরীকরণে পুষ্টি বিষয়ক একটি সমন্বিত কর্মসূচি। যার লক্ষ্য সিলেট ও মৌলভীবাজার জেলায় অতি দরিদ্র পরিবারে মা ও শিশুদের পুষ্টি অবস্থার উন্নয়নের মাধ্যমে ২ বছরের কম বয়সী শিশুদের খর্বাকৃতির হার ৩ বছরের মধ্যে অতিরিক্ত ৬ শতাংশ কমিয়ে আনা। সিলেট ও মৌলভীবাজার জেলার আড়াই লক্ষ দরিদ্র ও অতি দরিদ্র পরিবারের সন্তান জন্মদানে সক্ষম নারী (১৫-৪৫ বছর বয়সী গর্ভবতী ও দুগ্ধদানকারী মা অথবা অন্যান্য নারী), ১৫ থেকে ১৯ বছর বয়সী কিশোরী এবং ২ বছরের কম বয়সী শিশুরা হচ্ছে কর্মসূচির লক্ষিত (টার্গেট) উপকারভোগী।

আপনার মন্তব্য

আলোচিত