সুনামগঞ্জ প্রতিনিধি

০৮ মে, ২০২৪ ২০:৪৪

শাল্লায় অবনী, দিরাইয়ে প্রদীপ নির্বাচিত

সুনামগঞ্জে প্রথম ধাপের নির্বাচনে শাল্লা উপজেলায় চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা অবনী মোহন দাস বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

অপরদিকে, দিরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  প্রদীপ রায়।

বুধবার অনুষ্ঠিত নির্বাচনে প্রায় ১০ হাজার ভোটের ব্যবধানে নির্বাচিত হন তিনি।

শাল্লায় বিএনপি থেকে বহিষ্কৃত উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান গনেন্দ্র চন্দ্র সরকারকে প্রায় ১০ হাজার ভোটের ব্যবধানে হারিয়েছেন অবনী।

ঘোড়া প্রতীকে অবণীর প্রাপ্ত ভোট ২৪ হাজার ৪৩২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গনেন্দ্র আনারস প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৪৭৭ ভোট।

এদিকে দিরাই উপজেলায় বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়। দোয়াত কালম প্রতীকে ৩০ হাজার ৪৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায় ঘোড়া প্রতীকে ১৯ হাজার ৯৩৬ ভোট পেয়েছেন।

অপর প্রতিদ্বন্দ্বী উপজেলা বিএনপির বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক গোলাপ মিয়া আনারস প্রতীকে ১৫ হাজার ৪৯৭ ভোট পেয়েছেন।

উপজেলার ৭৪ কেন্দ্রের মধ্যে প্রদীপ রায়  দোয়াতকলম প্রকীকে ৩০ হাজার ৪৫২ ভোট  পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দ্বী  উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায় ঘোড়া প্রতীকে ১৯ হাজার ৯৩৬ ভোট ভোট এবং বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাপ মিয়া আনারস প্রতীকে ১৫ হাজার ৪৯৭ পেয়েছেন  বলে জানা যায়৷  এই উপজেলায় ৭৪ কেন্দ্রে ভোট রয়েছে ১ লাখ ৯৭ হাজার ২২৫ ভোট।

আপনার মন্তব্য

আলোচিত