সংবাদ বিজ্ঞপ্তি

৩০ মার্চ, ২০১৮ ১৯:৪৬

৬ দফা দাবীতে চা শ্রমিক ফেডারেশনের প্রতিবাদী সমাবেশ

৬ দফা দাবি মেনে নিয়ে অবিলম্বে মোমিনচড়া চা বাগান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশ করেছে বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন, সিলেট।

শুক্রবার (৩০ মার্চ) বিকেল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়।  

মোমিনচড়া বাগানের পঞ্চায়েত সভাপতি কার্তিক নায়েক এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা সমন্বয়ক ও চা শ্রমিক ফেডারেশনের উপদেষ্টা আবু জাফর, বিমানবন্দর থানা সমন্বয়ক প্রণব জ্যোতি পাল, তারাপুর চা বাগানের সুরঞ্জিত মোধি, খাদিম বাগানের আমেনা, মোমিনচড়া বাগানের লিটন মোধি, হৃদয় ছত্রি, ছাত্র ফ্রন্টের সঞ্জয় শর্মা, অমৃত মোহন্ত।

সমাবেশে বক্তারা বলেন, মোমিনছড়া চা বাগানে সংকটের জন্য দায়ী মালিক পক্ষের অদক্ষ ব্যবস্থাপনা, শ্রমিক স্বার্থ বিরোধী পদক্ষেপ ও ঠিকাদার দলা মিয়ার সন্ত্রাসী কার্যকলাপ। দলা মিয়াকে অপসারণ না করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়ার পর আন্দোলনরত শ্রমিক নেতৃবৃন্দের টার্মিনেশন দেয়াকে অগণতান্ত্রিক ও শ্রম আইন পরিপন্থী বলে উল্লেখ করেন বক্তারা।

তারা অবিলম্বে আন্দোলনরত শ্রমিকদের টার্মিনেশন বাতিল, ঠিকাদার দলা মিয়ার অপসারণ সহ ৬ দফা দাবি মেনে নিয়ে মোমিনছড়া চা বাগান খুলে দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়ে বলেন, অবিলম্বে বাগান খুলে না দেয়া হলে বাগানে বাগানে সংহতি সমাবেশ, জেলা প্রশাসকের কার্যালয়ে আমরণ অনশনসহ কঠোর কর্মসূচী দেয়া হবে।

প্রতিবাদী সমাবেশ ও মানববন্ধনে বিভিন্ন বাগানের ছাত্র ও শ্রমিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত