সিলেটটুডে ডেস্ক

০৭ এপ্রিল, ২০১৮ ১৯:২০

তিস্তার পানির ন্যায্য হিস্যার দাবিতে সোচ্চারের আহবান বাসদের

৭-৯ এপ্রিল তিস্তার পানি ন্যায্য হিস্যার দাবিতে ঢাকা-তিস্তা রোডমার্চের সমর্থনে বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (৭ এপ্রিল) বিকাল ৪টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে গণসংযোগ শুরু করে বিভিন্ন সড়কে বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান ও পথচারীদের মধ্যে লিফলেট বিতরণ করা হয়।

লিফলেট বিতরণ ও গণসংযোগে নেতৃত্ব দেন বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফর, কোতোয়ালী থানা সমন্বয়ক জুবায়ের আহমদ চৌধুরী সুমন, বিমানবন্দর থানার সমন্বয়ক প্রণব জ্যোতি পাল, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মামুন বেপারী, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সঞ্জয় শর্ম্মা, অমৃত মোহন্ত প্রমুখ।

এ সময় নেতৃবৃন্দ বলেন, নদীমাতৃক বাংলাদেশ আজ মরুকরণের হুমকির মুখে। উজানে পানি সরিয়ে নেয়ার ভারতীয় আগ্রাসী তৎপরতা ও দেশের ভেতরে সরকারের ভ্রান্ত নীতি ও দখন দূষণে ১২০০ নদী কমে ২৩০ নদীতে নেমে এসেছে এবং নদীর চেহারা খালে পরিণত হয়েছে। ভারত আন্তর্জাতিক নীতি লঙ্ঘন করে ভাটির দেশ বাংলাদেশের ন্যুনতম স্বার্থ বিবেচনা না করে একের পর এক নদীর পানি প্রত্যাহার করছে। বাংলাদেশের সরকার কোন কার্যক্রম পদক্ষেপ নিচ্ছে না। বাসদ সহ বিভিন্ন বাম প্রগতিশীল গণতান্ত্রিক দলসমূহের পক্ষ থেকে বার বার দাবি জানানো সত্ত্বেও ভারত ও বাংলাদেশ সরকার কারোরই কর্ণকোহরে এই দাবি প্রবেশ করছে না।

বক্তারা ভারতের একতরফা পানি প্রত্যাহার আর সরকারের নতজানু নীতির প্রতিবাদে এবং তিস্তা সহ সকল নদীর পানি ন্যায্য হিস্যার দাবিতে সোচ্চার হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত