সংবাদ বিজ্ঞপ্তি

০৮ এপ্রিল, ২০১৮ ০১:০২

শ্রমিক নেতাদের মুক্তির দাবিতে সিলেটে সিপিবির মিছিল

সিবিপি’র কেন্দ্রীয় সম্পাদক ও বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক কমরেড জলি তালুকদারসহ শ্রমিক নেতৃবৃন্দের মুক্তির দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলা শাখা।

শনিবার বিকেল ৫টায় নগরীর কোর্ট পয়েন্ট থেকে পার্টির সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল শুরু হয়ে চৌহাট্টা পয়েন্টে গিয়ে শেষ হয়।
 
কমিউনিস্ট পার্টি সিলেট জেলা শাখার সভাপতি কমরেড হাবিবুল ইসলাম খোকার সভাপতিত্বে মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড আনোয়ার হোসেন সুমন, বিয়ানীবাজার শাখার সাধারণ সম্পাদক আনিছুর রহমান, তুহিন কান্তি ধর, তপন চৌধুরী টুটুল, যুব ইউনিয়ন সিলেট জেলার সাংগঠনিক সম্পাদক নিরঞ্জন দাস খোকন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার কোষাধ্যক্ষ নাবিল এইচ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, এদেশের শ্রমিক-কৃষক মেহনতি মানুষের হাড়ভাঙ্গা পরিশ্রমে আজকের এই সমাজ-সভ্যতা দেশ টিকে আছে। শোষক ও শাসক শ্রেণি ক্রমাগত শ্রমিক শ্রেণিকে শোষণ করে চলছে। এই শোষণের সবচেয়ে বড় শিকার গার্মেন্টস সেক্টরের শ্রমিকরা। এই সেক্টরে ১৬/১৭ ঘণ্টা পরিশ্রম করিয়ে কোন ওভার টাইম না দিয়ে ৫/৬ হাজার টাকা বেতন দিয়ে তাদের শোষণ করে সম্পদের পাহাড় গড়ে তুলছে মালিক পক্ষ। তাদের এই শোষণের বিরুদ্ধে আন্দোলন করায় শ্রমিক নেতাদের উপর মিথ্যা মামলা দিয়ে জেলে আটক করে রাখা হচ্ছে। কিন্তু শোষক শ্রেণির জানা নেই, জেলে পুরে শ্রমিক শ্রেণির ন্যায্য দাবি আদায়ের আন্দোলন দাবিয়ে রাখা সম্ভব নয়।

বক্তারা অবিলম্বে শ্রমিক নেতৃবৃন্দের মুক্তি, তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও ন্যূনতম মজুরী ১৬ হাজার টাকা নির্ধারণের জোর দাবী জানান।

এছাড়াও দেশে চলমান খুন, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, সন্ত্রাস, লুটপাট ও দুর্নীতির বিরুদ্ধে দেশবাসীকে আন্দোলন গড়ে তোলার আহবান জানান বক্তারা।

আপনার মন্তব্য

আলোচিত