সংবাদ বিজ্ঞপ্তি

০৮ এপ্রিল, ২০১৮ ০১:২৬

জালালাবাদ গ্যাসের সিবিএ নির্ধারণী নির্বাচনে কর্মচারী লীগের জয়লাভ

জালালাবাদ গ্যাস টিএন্ডডি সিস্টেম লি: এর সিবিএ নির্ধারনী নির্বাচনে জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভুক্ত জালালাবাদ গ্যাস কর্মচারী লীগ রেজি নং চট্ট-১৬৯০ বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছে।

গণমাধ্যমে পাঠানো এক  সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৫ এপ্রিল সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত এই নির্বাচনে কোম্পানির বিদ্যমান দুটি ট্রেড ইউনিয়ন যথা জালালাবাদ গ্যাস কর্মচারী লীগ (রেজি নং- চট্ট ১৬৯০) ও জালালাবাদ গ্যাস এমপ্লয়িজ ইউনিয়ন (রেজি নং- চট্ট ২৫২০) প্রতিদ্বন্দ্বিতা করে। নির্বাচনে কোম্পানির ২১৮ জন স্থায়ী কর্মচারী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বছরের ২৪ মে জালালাবাদ গ্যাস কোম্পানির সিবিএ নির্বাচনে প্রতিদ্বন্দী উভয় ইউনিয়ন সমান সংখ্যক ভোট পাওয়ায় কোন ইউনিয়নকেই সিবিএ নির্ধারণ করা সম্ভব হয়নি এবং পুনরায় নির্বাচন আবশ্যক হয়ে পড়ে। চট্টগ্রাম বিভাগীয় শ্রম দপ্তর থেকে একাধিকবার নির্বাচনের তারিখ ঘোষণা করা হলেও জালালাবাদ গ্যাস এমপ্লয়িজ ইউনিয়নের (রেজি নং- চট্ট ২৫২০) সভাপতি মো. আব্দুর রহমান শ্রম আদালত সহ হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে একাধিক মামলা দায়ের করেন। অবশেষে চলতি বছরের ১১ মার্চ তারিখে মহামান্য সুপ্রিম কোর্টে ও এপিলেট ডিভিশন থেকে মো. আব্দুর রহমান কর্তৃক দায়েরকৃত রিভিউ পিটিশন খারিজ হওয়ায় গত ৫ এপ্রিল এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত