সিলেটটুডে ডেস্ক

০৮ এপ্রিল, ২০১৮ ১৭:৩৫

‘মানসম্মত ও সাশ্রয়ী চিকিৎসা সেবা দিতে কাজ করছে লায়ন্স শিশু হাসপাতাল’

সবার সাধ্যের মধ্যে মানসম্মত, সহজলভ্য ও সাশ্রয়ী চিকিৎসা সেবা প্রদানের জন্য লায়ন্স শিশু হাসপাতাল সাধ্যমত কাজ করে যাচ্ছে। হাসপাতালে সমাজের অবহেলিত শিশুদের স্বল্প খরচে চিকিৎসাও প্রদান করা হচ্ছে। এই হাসপাতালকে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন হাসপাতাল হিসেবে গড়ে তুলতে হবে।

শনিবার (৭ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায় নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে হাসপাতালের ২০১৬-১৭ বছরের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এ কথাগুলো বলেন।

লায়ন ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহারের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাবের জেলা ৩১৫ বি-১ এর সাবেক জেলা গভর্নর ডা. আজিজুর রহমান, হাসপাতালের ডাইরেক্টর লায়ন ডা. শামছুর রহমান, হাসপাতালের ট্রেজারার লায়ন জুবায়ের আহমদ চৌধুরী, প্রবীণ লায়ন লায়ন মুহিবুর রহমান।

লায়ন্স শিশু হাসপাতালের সেক্রেটারি লায়ন ইমরান আহমদের পরিচালনায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় স্বাগত বক্তব্য রাখেন লায়ন্স শিশু হাসপাতালের প্রধান নির্বাহী লায়ন মোহাম্মদ মাহবুবুল হক।

পরে বিগত সাধারণ সভার কার্য বিবরণী ও বর্তমান চেয়ারম্যানের বক্তব্য পাঠ করেন ২০১৭-১৯ বছরের চেয়ারম্যান লায়ন জহির বক্ত। এছাড়া ট্রেজারার রিপোর্ট পেশ করেন লায়ন জোবায়ের আহমদ চৌধুরী (এম.জে.এফ) এবং সেক্রেটারি রিপোর্ট পেশ করেন লায়ন ডা. সৈয়দ মোহাম্মদ খসরু।

সাধারণ সম্পাদকের ২০১৬-১৭ সনের প্রতিবেদনে বলা হয়, ‘২০১১ সাল থেকে আধুনিক ও সম্প্রসারিত হয়ে নতুন রূপে এই হাসপাতালের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। যার ফলে রোগীর সেবা বর্ধিত করে প্রদান করা সম্ভব হয়েছে। ২০১৬-১৭ সনে হাসপাতাল থেকে সেবা নিয়েছেন ২৯ হাজার ৩৪০ জন। যুগের সাথে চিকিৎসা উপযোগী ও রোগ নির্ণয়ের বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা ও আধুনিক চিকিৎসার সকল ব্যবস্থা থাকলে এই হাসপাতালটি হতে পারে শিশুদের জন্য একটি অন্যতম হাসপাতাল ও সিলেটের একমাত্র শিশুস্বাস্থ্যের অবলম্বন।’

বার্ষিক সাধারণ সভায় আমন্ত্রিত অতিথিবৃন্দসহ দাতা সদস্য, আজীবন সদস্য, লায়নবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বিগত সাধারণ সভার কার্যবিবরণী পেশ ও অনুমোদন, সেক্রেটারি কর্তৃক বিগত বছরের প্রতিবেদন পেশ, কোষাধ্যক্ষ কর্তৃক বিগত বছরের অডিট রিপোর্ট পেশ এবং অডিটর নিয়োগ, জীবন সদস্যদের সনদ প্রদান, সম্মানিত সদস্যবৃন্দের বক্তব্য এবং ধন্যবাদ জ্ঞাপন, সভাপতির ভাষণ ও আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

আপনার মন্তব্য

আলোচিত