সিলেটটুডে ডেস্ক

০৯ এপ্রিল, ২০১৮ ১৭:৫৯

ধ্রুবতারা ও গণস্বাক্ষরতা অভিযানের উদ্যোগে সিলেটে ‘ব্যাক টু স্কুল ক্যাম্পেইন’ কর্মশালা

ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন সিলেট বিভাগ ও গণস্বাক্ষরতা অভিযানের যৌথ উদ্যোগে 'ব্যাক টু স্কুল ক্যাম্পেইন' কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯ এপ্রিল) বেলা ১১টায় দক্ষিণ সুরমায় সিরাজউদ্দিন আহমদ একাডেমির হল রুমে এ কর্মশালার আয়োজন করা হয়।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ডা. মোহাম্মদ শামীমুর রহমানের সভাপতিত্বে ও ধ্রুবতারার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিলেট বিভাগীয় শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত মো. সাদিকুর রহমানের পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান লিমন।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ধ্রুবতারা সিলেট বিভাগের প্রধান উপদেষ্টা আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণস্বাক্ষরতা অভিযানের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার রেহানা বেগম, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বেলাল আহমদ, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য আব্দুর রহমান আনা মিয়া, কামাল উদ্দিন, শাহ আহমদুর রব, ধ্রুবতারা কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মো. পলাশ তালুকদার।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ধ্রুবতারা সিলেট জেলার সভাপতি মো. জহিরুল ইসলাম। বক্তব্য রাখেন ধ্রুবতারা সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আশফাক উদ্দিন আহমদ, বিপ্র দাস বিশু বিক্রম, জেলার সাংগঠনিক সম্পাদক মো. নুরুল ইসলাম।

শিক্ষা থেকে ঝড়ে পড়া ও সুবিধাবঞ্চিত শিশুদের কীভাবে জ্ঞানের আলোয় আলোকিত করা যায় সে সংক্রান্ত পর্যালোচনা এবং তাদের বিদ্যালয়ে ফিরিয়ে আনতে কী পদক্ষেপ গ্রহণ করা জরুরী সেসব বিষয় উপস্থাপন করে বক্তব্য রাখেন নেতৃবৃন্দ।

অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ১০ম শ্রেণির ছাত্রী মুনতাহিনা ইসলাম খান ও আব্দুল মুহিত।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিটির সহসভাপতি মো. কবিরুল ইসলাম কবির, সিরাজউদ্দিন আহমদ একাডেমির শিক্ষক মোছা. আমেনা বেগম, মো. রুহুল আমিন, মাওলানা শামীম আহমদ, মোছা. পারভীন ফেরদৌসী, ময়নুল ইসলাম, শাফির আহমদ কামাল, শারমিন ফেরদৌস, ধ্রুবতারা সিলেট জেলার সহসভাপতি আব্দুর রহিম শামীম, সাংবাদিক ইদ্রিছ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন, আবু সুফিয়ান, সাংগঠনিক সম্পাদক মারজুল আলম লিটু, মাহফুজ বিন ইসহাক প্রমুখ।

অংশগ্রহণকারী ৫০০ শিক্ষার্থীদের মধ্যে মানসম্মত বিষয়বস্তুর উপর মতামত উপস্থাপনের উপর সেরা ১০ শিক্ষার্থীকে বাছাই করে তাদের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেয়া হয়। পাশাপাশি ব্যতিক্রমধর্মী এই আয়োজনকে সকল অতিথিবৃন্দ ধন্যবাদ জানান।

আপনার মন্তব্য

আলোচিত