স্পোর্টস ডেস্ক

২৭ অক্টোবর, ২০১৫ ০৯:৪৮

মেসি-আগুয়েরো ছাড়াই ব্রাজিলের বিপক্ষে লড়বে আর্জেন্টিনা

বিশ্বকাপের বাছাইপর্বের ব্রাজিল ও কলম্বিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ দুই ম্যাচে থাকছেন না আর্জেন্টিনার সেরা দুই তারকা লিওনেল মেসি ও সের্হিও আগুয়েরো। চোটের কবলে পড়া এই দুই ফরোয়ার্ডকে ছাড়াই সোমবার দল ঘোষণা করেছেন কোচ জেরার্দো মার্তিনো।

আগামী দুই ম্যাচের জন্য ২৫ জনের দলে ডাক পেয়েছেন নাপোলির ফরোয়ার্ড গনসালো হিগুয়াইন। কোপা আমেরিকায় আশানুরূপ পারফরম্যান্স না করায় জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন তিনি।

চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে বুয়েনস আইরেসে আগামী ১২ নভেম্বর খেলবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর কলম্বিয়ায় খেলতে যাবে মার্তিনোর দল।

বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে নিজেদের মাঠে একুয়েডরের কাছে হেরে যায় আর্জেন্টিনা। পরের ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য ড্র করে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

একুয়েডরের বিপক্ষে ম্যাচেই পায়ে চোট পেয়েছিলেন ম্যানচেস্টার সিটির আগুয়েরো। আর বার্সেলোনার হয়ে খেলতে নেমে হাঁটুর চোটে এর আগেই সাত-থেকে আট সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যান মেসি।

দলের আক্রমণভাগে আছেন বোকা জুনিয়র্সের অভিজ্ঞ কার্লোস তেভেস ও ইউভেন্তুসের তরুণ ফরোয়ার্ড পাওলো দিবালা।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: সের্হিও রোমেরো (ম্যানচেস্টার ইউনাইটেড), নাহুয়েল গুজমান (ইউএএনএল টাইগ্রেস), অগাস্তিন মার্চেসিন (সান্তোস লাগুনা)

ডিফেন্ডার: পাবলো সাবালেতা (ম্যানচেস্টার সিটি), নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), মার্তিন দেমিচেলিস (ম্যানচেস্টার সিটি), এমানুয়েল মাস (সান লরেন্সো), মার্কোস রোহো (ম্যানচেস্টার ইউনাইটেড), ফাকুন্দো রোনকাগলিয়া (ফিওরেন্তিনা), এসেকুইয়েল গারায় (জেনিত), রামিরো ফুনেস মোরি (এভারটন)।

মিডফিল্ডার: হাভিয়ের মাসচেরানো (বার্সেলোনা), লুকাস বিগলিয়া (লাৎসিও), মাতিয়াস ক্রানেভিত্তের (রিভার প্লেট), এভার বানেগা (সেভিয়া), আনহেল দি মারিয়া (পিএসজি), হাভিয়ের পাস্তোরে (পিএসজি), এনসো পেরেস (ভালেন্সিয়া), এরিক লামেলা (টটেনহ্যাম)।

ফরোয়ার্ড: গনসালো হিগুয়াইন (নাপোলি), পাওলো দিবালা (ইউভেন্তুস), কার্লোস তেভেস (বোকা জুনিয়র্স), নিকোলাস গাইতান (বেনফিকা), আনহেল কোরেয়া (আতলেতিকো মাদ্রিদ), এসেকিয়েল লাভেস্সি (পিএসজি)।

আপনার মন্তব্য

আলোচিত