ক্রীড়া প্রতিবেদক

১২ ডিসেম্বর, ২০১৫ ১৮:০২

‘ইয়র্কার মাস্টার’ রনি

দেশের ক্রিকেটের খোঁজ খবর যারা রাখেন আবু হায়দার রনি অনেক দিন থেকেই তাদের কাছে পরিচিত নাম। যদিও এবারের বিপিএলে নতুন করে আলো কাড়তে সক্ষম হলেন তিনি।  

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে একবার ম্যাচে ৯ উইকেটও পেয়েছিলেন। তবে সেই ম্যাচে সৌম্য সরকার দ্বিশতক করায় আলোটা কাড়তে পারেন নি। অনূর্ধ্ব-১৯ দলে তাঁর সতীর্থ সৌম্য, মুস্তাফিজরা ইতিমধ্যে জাতীয় দলের অপরিহার্য অংশ হয়ে গেছেন। এবারের বিপিএলকে তাই নিজের  আগমনী বার্তা শোনানোর মঞ্চ হিসেবে বেছে নিলেন ১৯ পেরোনো এই তরুণ বাঁহাতি পেসার।

১১ ম্যাচ ২১ উইকেট পেয়ে তিনিই এখন টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি। দুইবার ৪ উইকেট নিয়ে দুটি মোটরবাইক জিতে নিয়েছেন। বোলিং স্টাইল অনেকটা মিশেল স্টার্কের মত। একের পর এক ইয়র্কার মারতে পারেন।  ২১ উইকেটের অনেকগুলোই পরিষ্কার বোল্ড। এত সাবলীলভাবে ইয়ার্কর মারতে পারার দক্ষতার জন্য ইতিমধ্যে পেয়ে গেছেন ইয়ার্কর মাষ্টারের খেতাব। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ফাইনালে উঠায় বড় ভূমিকা এই রনির।

রংপুরকে হারিয়ে ফাইনালে উঠার ম্যাচে রনি পেয়েছে ৪ উইকেট যার ৩টিই ইয়র্কারে প্রতিপক্ষ ব্যাটসম্যানকে পরাস্ত করে বোল্ড করে নিয়েছেন। ক্যারিবিয়ান লেন্ডন সিমন্সকে যেভাবে ইয়র্কার দিয়ে বোল্ড করেছেন সেরকম ডেলিভারি করে স্টার্কেরও গর্ব হবার কথা।

সামনে এশিয়া কাপ ও টি-টুয়েন্টি বিশ্বকাপে রনিকে লাল সবুজের জার্সিতেও ইয়র্কার মারতে দেখলে অবাক হওয়ার থাকবে না কিছুই।


 
 

আপনার মন্তব্য

আলোচিত