স্পোর্টস ডেস্ক

০৫ এপ্রিল, ২০২৩ ১৫:১০

সাকিবের জায়গায় জেসন রয়কে দলে ভিড়িয়েছে কেকেআর

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই খবর এখন কম-বেশি সবারই জানা। সাকিবের সরে দাঁড়ানোয় তার বদলি হিসেবে কাকে দলে নেবে কলকাতা, অবশেষে মিলল সেই প্রশ্নের উত্তরও। আজ বুধবার (৫ এপ্রিল) এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ।

বিবৃতিতে বলা হয়েছে, যেহেতু চোটের কারণে শ্রেয়াস আইয়ার আর এনওসি জটিলতায় সাকিব না খেলার সিদ্ধান্ত নিয়েছেন, সেহেতু তাদের পরিবর্তে একজন ব্যাটারকে দলে ভেড়াতে চেয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সে কারণে আইপিএল কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ইংলিশ তারকা ব্যাটার জেসন রয়কে দলে ভিড়িয়েছে কেকেআর। দেড় কোটি ভিত্তিমূল্যের রয়কে নিতে কলকাতার খরচ করতে হয়েছে দুই কোটি ৮০ লাখ রুপি।

মোট তিন মৌসুম আইপিএলে খেলেছেন রয়। সবশেষ ২০২১ সালে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে খেলেন তিনি। পাঁচ ম্যাচ খেলে ১৫০ রান করেছিলেন এই ডানহাতি ব্যাটার। ৩২ বছর বয়সী এই তারকা ব্যাটার ইংল্যান্ডের জার্সিতে ১৩৭.৬১ স্ট্রাইকরেটে ৬৪ টি-টোয়েন্টিতে ১৫২২ রান করেছেন রয়।

এর আগে গত সোমবার (৩ এপ্রিল) জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েসবাইট ইএপিএনক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো সাধারণত প্রতিটি খেলোয়াড়কে দলে ভেড়ায় পুরো মৌসুমের জন্য। যেহেতু বাংলাদেশের জাতীয় দলের ব্যস্ত সূচি রয়েছে, তাই লিটন ও সাকিবকে পুরো আসরের জন্য পাবে না কলকাতা। এজন্য কেকেআরের টিম ম্যানেজমেন্ট এ দুজনের পরিবর্তে নতুন বিদেশি খেলোয়াড় নিতে চায়। আর এই বিষয়টি সাকিব ও লিটনকে জানিয়েছে কলকাতা।

কলকাতার এই প্রস্তাবে সাড়া দিয়েছেন সাকিব, নিয়েছেন সরে দাঁড়ানোর সিদ্ধান্ত। সাকিবের সামনে সুযোগ ছিল, কলকাতার অনুরোধে সাড়া না দিয়ে শুধু জাতীয় দলের ব্যস্ততার বাইরের সময়টুকু নিজেকে আইপিএলে রাখা। আর তা মানতে বাধ্যও ছিল কলকাতা। কারণ আইপিএলের নিয়ম তেমনটাই বলে। তবে কেকেআরের সঙ্গে সুসম্পর্কের কারণেই সাকিব তাদের প্রস্তাব মেনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত