সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০৮ জানুয়ারি, ২০১৬ ১৬:৫৯

গেইলকে বিশ্ব ক্রিকেট থেকে ব্যান করার দাবি

বিশ্বের সব ক্রিকেট খেলিয়ে দেশের এক যোগে ক্রিস গেইলকে ব্যান করা উচিত। তাঁর সঙ্গে থাকা সব কনট্র্যাক্টও বাতিল করা উচিত। শুক্রবার এ ভাবেই ক্যারিবিয়ান বাঁহাতিকে আক্রমণ করলেন ইয়ান চ্যাপেল।

দিন দু’য়েক আগে বিগ ব্যাশের একটি ম্যাচের মাঝে এক টেলিভিশন সাংবাদিককে ডেটে যাওয়ার প্রস্তাব দিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন গেইল। ঘটনার কিছু ক্ষণের মধ্যেই অবশ্য ক্ষমা চেয়ে নেন ক্যারিবিয়ান। জরিমানাও দেন তিনি।

এরই মধ্যে তাঁর বিরুদ্ধে গত বছর বিশ্বকাপের সময় অন্য এক মহিলার দিকে কুৎসিত অঙ্গপ্রদর্শনের অভিযোগ করে এক সংবাদমাধ্যম। ক্রিস অবশ্য সেই অভিযোগ অস্বীকার করে একেবারে যুদ্ধংদেহি স্টান্স নিয়েছেন। গেইলের ম্যানেজার সাইমন অটেরি বিবৃতি দিয়ে জানিয়েছেন, সংশ্লিষ্ট সংবাদমাধ্যমের বিরুদ্ধে মানহানির মামলা করছেন গেইল।

এ জন্য অস্ট্রেলিয়ার প্রথম সারির আইনজীবী মার্ক ও’ব্রায়ানকে নিযুক্তও করে ফেলেছেন। অটেরি বলেছেন, ‘‘ক্রিস অভিযোগ অস্বীকার করার পরেও ফেয়ারফ্যাক্স মিডিয়া মিথ্যে গল্পটা চালিয়ে গিয়েছে। গোটা বিশ্বের সংবাদমাধ্যম যা যাচাই না করেই ছেপেছে। তাই অবিলম্বে মানহানির মামলা করছে ক্রিস।’’

কিন্তু বিতর্ক যে এতেই থামছে না, ইয়ানের মন্তব্যে ফের তা প্রমাণ হল। ইয়ানের মতে, “ক্রিকেট অস্ট্রেলিয়া যদি গেইলকে না নেওয়ার জন্য দেশের সব ক্লাবকে নির্দেশ দেয়, তাতে আমি খুবই খুশি হব। তবে শুধু ক্রিকেট অস্ট্রেলিয়াই নয়, বিশ্ব জুড়ে গেইলকে ব্যান করা হলে সেটাই হবে ওর সঠিক শাস্তি।” এ বিষয়ে আইসিসি-রও এগিয়ে আসা উচিত বলে মনে করেন ইয়ান।

অস্ট্রেলিয়ার প্রাক্তন এই ব্যাটসম্যানের দাবি, “এটা যদি গেইলের প্রথম অপরাধ হত, তা হলে আমি বলতাম, জরিমানা করে ওকে ছেড়ে দেওয়া উচিত। কিন্তু আমি যত জন মহিলার সঙ্গে কথা বলেছি, প্রত্যেকেই গেইলের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করেছেন। তাই শুধু জরিমানা করে ওকে ছেড়ে দেওয়া উচিত না”

আপনার মন্তব্য

আলোচিত