সিলেটটুডে ডেস্ক

২৮ ফেব্রুয়ারি , ২০১৬ ২১:১১

মিরপুরে সাব্বির ঝড়, বাংলাদেশের ১৪৭

০ রানে ১, ২ রানে ২ উইকেট এমন ছিল যখন শুরু তখন কি কেউ ভেবেছে ইনিংস শেষে বাংলাদেশ করতে পারে ১৪৭! হ্যাঁ, তাই হয়েছে- সাব্বির রহমানের ঝড়ো ব্যাটিংয়ের কারণে ১৪৮ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

সাব্বির রহমান করেন মাত্র ৫৪ বলে ৮০ রান। এছাড়া সাকিবের ব্যাট থেকে আসে ৩২ আর মাহমুদুল্লার ব্যাট থেকে ২৩। এর বাইরে আর কেউ করতে পারেন নি দুই অংকের রান।

এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ৬ উইকেটে ১৪৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। সাব্বির ৮০ ও সাকিব ৩২ রান করেন।

হোম অব ক্রিকেটে মিরপুরে টস জিতেছিলেন মাশরাফি। ন্যাড়া পিচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন  টাইগার দলপতি। তবে এই ম্যাচে শুরুটা ভালো হয়নি টাইগারদের। দ্বিতীয় বলেই আউট হয়েছেন মোহাম্মদ মিথুন। বাংলাদেশের স্কোরে তখনো কোনো রান হয়নি।

দ্বিতীয় ওভারে আরেকটি উইকেট হারায় বাংলাদেশ। কুলাসেকারার বলে ম্যাথুসকে ক্যাচ দেন সৌম্য সরকার। এরপর ভালোই খেলছিলেন সাব্বির-মুশফিক জুটি। মুশফিক চুপচাপ থাকলেও অন্য প্রান্তে ঝড় তোলেন সাব্বির রহমান। তৃতীয় ওভারে কুলাসেকারাকে দিয়ে শুরু করেন এই হার্ডহিটার ব্যাটসম্যান।

সেই ওভারে ১৮ রান নিয়ে পাল্টা জবাব দেন সাব্বির। পরের ওভারেই রান নিতে গিয়ে ভুল বোঝাবুঝির শিকার হয়ে রান আউট হন মুশফিকুর রহমান। মুশফিকের বিদায়ে আরো আক্রমণাত্মক হয়ে উঠেন সাব্বির। পেরেরার পরে ওভারে তিন চারসহ নেন ১৩ রান। ১৩তম ওভারে শেহান জয়াসূরিয়াকে ছয় মেরে হাফ সেঞ্চুরি পূরণ করতে মাত্র ৩৮ বল খেলেন সাব্বির।

অর্ধশতক করার পর আরো বিপদজনক হয়ে উঠেন সাবিবর। ওই ওভারে জয়সূরিয়াকে আরো দুটি চার মারেন সাব্বির। ১৬তম ওভারের শেষ বলে চিমারার বলে জয়সূরিয়ার হাতে ক্যাচ দিয়ে শেষ হয় সাব্বিরের ইনিংস। আউট হবার আগে ১০ চার ও তিন ছয়ে ৫৪ বলে ৮০ রান করেন এই ডান হাতি ব্যাটসম্যান।

আগের দুই ম্যাচে রান না পাওয়া সাকিব এই ম্যাচে প্রথম থেকেই সাবধানী ইনিংস খেলেন। সাব্বিরের আউট হবার পর দ্রুত রান নেবার তাগিদে বড় শট খেলতে গিয়ে ৩৪ বলে ৩২ রান করে আউট হন সাকিব। শেষের দিক মাহমুদুল্লাহর বলে ১১ বলে ২১ রানের কল্যাণে ৬ উইকেটে ১৪৭ রান তুলে বাংলাদেশ।

লংকানদের বিপক্ষে আমিরাত ম্যাচের দল নিয়েই খেলছে বাংলাদেশ।

অন্যদিকে লংকান দল খেলছে মালিঙ্গাকে ছাড়াই। আজকের ম্যাচে লংকান পতাকা বহন করছেন অ্যাঞ্জেলো ম্যাথুস।

আপনার মন্তব্য

আলোচিত