স্পোর্টস ডেস্ক

০৯ মার্চ, ২০১৬ ১৭:১৬

তামিমের ব্যাটে ১৫৩ রানের পুঁজি

তামিম ইকবালের একক লড়াইয়ে নেদারল্যান্ডের বিপক্ষে ১৫৩ রানের পুঁজি পেয়েছে বাংলাদেশ।  যোগ্য সঙ্গীর অভাবে তামিম প্রথম থেকে শেষ পর্যন্ত ব্যাট করে ৮৩ রানে অপরাজিত থাকেন।

টস জিতে ডাচ অধিনায়ক পিটার বোরেন বাংলাদেশকে ব্যাট করতে পাঠান। উড়ন্ত সূচনা শুরু করতে গিয়ে ১৫ রান করে ফিরে যান সৌম্য।  একবার জীবন পেয়েও কাজে লাগাতে পারেননি তিনি।    

ছক্কা হাঁকিয়েই ফিরে যান সাব্বির রহমান (১৫ বলে ১৫)। ফন ডার মারউইয়ের বলে এগিয়ে এসে বোলারের মাথার ওপর দিয়ে বিশাল এক ছক্কা হাঁকান তিনি। পরের বল লেগে ঘুরাতে গিয়ে এলবিডব্লিউ হন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

এক প্রান্তে সাবলীল তামিম ইকবাল যোগ্য সঙ্গ পাচ্ছেন না অন্য প্রান্তে। সৌম্য সরকার, সাব্বির রহমানের মতো দ্রুত ফিরে যান সাকিব আল হাসানও (৭ বলে ৫ রান)। পিটার বোরেনের বলে স্টেফান মাইবর্গকে ক্যাচ দেন রানে ফেরার লড়াইয়ে থাকা এই অলরাউন্ডার।

একটু মন্থর উইকেটে দারুণ ব্যাটিং করে অর্ধশতক তুলে নেন তামিম ইকবাল। পরের ওভারে চার মেরে দলের সংগ্রহও তিন অঙ্কে নিয়ে যান এই উদ্বোধনী ব্যাটসম্যান।

ছন্দে থাকা মাহমুদউল্লাহও পারলেন না তামিমকে সঙ্গ দিতে, ৯ বলে ১০ রান করে ফিরে যান তিনি। এক বল পরেই শূন্য রানে মুশফিকুর রহিম ফিরে গেলে বাংলাদেশের উপর চাপ আরও বাড়ে।  

দ্রুত ফিরে গেলেন নাসির হোসেনও (৭ বলে ৩ রান)। এক রান নিয়ে তামিম ইকবালকে স্ট্রাইক দিতে চেয়েছিলেন তিনি। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে শর্ট থার্ডম্যানে  উঠে যায়। সহজ ক্যাচ তালুবন্দি করতে কোনো ভুল করেননি মুদ্সসর বুখারি।

ছক্কা হাঁকিয়ে ফিরে গেলেন মাশরাফি বিন মুর্তজা (৫ বলে ৭ রান)। টিম ফন ডার গুগটেনের বলে বোলারের মাথার ওপর দিয়ে ছক্কা হাঁকান বাংলাদেশের অধিনায়ক। পরের বলে লংঅনে সহজ ক্যাচ দেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত