ক্রীড়া প্রতিবেদক

১৬ মার্চ, ২০১৬ ১৯:১৭

হার দিয়ে সুপার টেন শুরু বাংলাদেশের

ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে পাকিস্তানকে টানা পাঁচবার হারানোর পর অবশেষে হারল মাশরাফিরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনের প্রথম ম্যাচে টস জেতা পাকিস্তানের করা ২০১ রানের জবাবে নির্ধারিত ২০ ওভারে ১৪৬  করতে পারল টাইগাররা। ফলে ৫৪ রানের জয় নিয়ে সুপার টেন শুরু করল পাকিস্তান। পরাজয়ের প্রধান কারণ পাটা পিচে টস হারা ও বোলারদের অতিরিক্ত আলগা বল দেয়া।

২০২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারের মোহাম্মদ আমিরের বলে কোন রান না করেই বোল্ড হয়ে যান সৌম্য সরকার। এরপর তামিম ও সাব্বির মিলে আশা জাগাচ্ছিলেন কিন্তু সাব্বির আফ্রিদির বলে বোল্ড হয়ে গেলে আশা কমতে থাকে টাইগার সমর্থকদের। যদিও ইডেনে পাকিস্তানিদেরই বিপুল সমর্থক ছিল। তামিম যতক্ষন উইকেটে ছিলেন ততক্ষন আশা ক্ষীণ হলেও ছিল। তবে তামিমকেও ফেরান পাকিস্তান অধিনায়ক। এরসাথে সাথে বাংলাদেশের সকল সম্ভবনারও যেন সমাপ্তি ঘটে।

অপরদিকে সাকিব একপ্রান্ত আগলে রেখে অর্ধশত রান করে পরাজয়ের ব্যবধান কমিয়েছেন কেবল। ৪০ বলে ৫০ রানে অপরাজিত ছিলেন এই অলরাউন্ডার।
 
এর আগে ব্যাটিং বান্ধব পিচে বাংলাদেশের আলগা বোলিং এর সুবিধা নিয়ে ৫ উইকেটে ২০১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে পাকিস্তান। কলকাতার পাটা উইকেটে পেসারদের জন্য খুব একটা কিছু নেই। বাংলাদেশ দলের তিন পেসার তাই খুব একটা সুবিধা করতে পারলেন না।

তাসকিন তবু কিছুটা নৈপুণ্য দেখালেন তবে আল-আমিন ও মাশরাফির উপর রীতিমত ঝড় বইয়ে পাকিস্তানিরা বিশাল সংগ্রহের দিকে এগুলো।

আরাফাত সানি তাঁর চার ওভারে ৩৪ রান দিয়ে দুই উইকেট নিলেও বেধড়ক মার খাওয়া সাকিব উইকেট নিতে পারলেন না একটিও। ফলে ২০১ রানে  বিশাল সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান। হাফিজ, শেহজাদ ও আফ্রিদিই পাকিস্তানের বড় সংগ্রহের মূল কারিগর। হাফিজ ৬৪, শেহজাদ ৫২ ও আফ্রিদি ৪৯ রান করেন।

আপনার মন্তব্য

আলোচিত