ক্রীড়া প্রতিবেদক

২৭ মার্চ, ২০১৬ ২৩:৪৩

অস্ট্রেলিয়ার বিদায়, সেমিতে ভারত

টস জিতে ব্যাটিং নিয়ে দুর্দান্ত শুরু করেছিল অস্ট্রেলিয়া। ৪ ওভার পেরোবার আগেই অর্ধশত করে ঝড় তুলেছিল ব্যাটে। তবে সেই ঝড় শেষ পর্যন্ত বয়ে নিয়ে যেতে না পারায় ১৬০ রানেই থামে তাদের ইনিংস। ব্যাটিং বান্ধব পিচে বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিং ভারতকে পৌঁছে দিয়েছে সেমিফাইনালে। ৫১ বলে ৮২ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত ছিলেন ভারতের সেরা এই ব্যাটসম্যান।

স্বাগতিকদের কাছে ৬ উইকেটে হেরে তাই দারুণ বল করা ওয়াটসনের জন্য জীবনের শেষ ম্যাচ হয়ে থাকল পরাজয়ের বেদনাময়। স্টিভেন স্মিথ এই ম্যাচে নিজেকে দুর্ভাগা ভাবতেই পারেন। কারণ যুবরাজের বলে বল তাঁর ব্যাটের কোথাও না লাগলেও আম্পায়ার মরিস ইরাসমুস তর্জনী তোলে তাকে প্যাভিলিয়নে পাঠিয়ে দেন। মাথা নাড়তে নাড়তে যখন তিনি ফিরছিলেন তখনই হয়ত এই ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছি। এরপর থেকেই অসীদের রানের গতি কমতে থাকে। হয়ত এটিই ম্যাচের অন্যতম টার্নিং পয়েন্ট।  

কোহলি ছাড়া ভারতের টপ অর্ডারে কেউ বড় ইনিংস খেলতে পারেননি। অস্ট্রেলিয়া ভুগেছে ভাল স্পিনার না থাকায়। আডাম জাম্পাকে মাত্র ২ ওভার বল করিয়েছেন স্মিথ। ১১ রান দেয়া জাম্পাকে আর কেন আক্রমণে আনা হল না একমাত্র স্মিথই তাঁর জবাব দিতে পারবেন। অপরদিকে বেধড়ক পিটুনি খাওয়া ফকনার মাত্র ৩ ওভারেই দিয়েছেন ৩৫ রান। তবে ক্যারিয়ারের শেষ ম্যাচে ওয়াটসন ছিলেন অনন্য। ৪ ওভার বল করে ২৩ রানে ২ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার।

সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ এ গ্রুপের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। 

আপনার মন্তব্য

আলোচিত