স্পোর্টস ডেস্ক

২১ এপ্রিল, ২০১৬ ১৪:৩৯

ক্রিস গেইলের মেয়ের নাম ‘ব্লাশ’

'ব্লাশ' নাম শুনে কারও ভ্রূ কুঁচকে গেলে কী আর করা! 'ব্লাশ' এর সাথে ক্রিস গেইলের যোগ ছিল আগেও, এবং তা ছিল জরিমানা গোণার মত অবস্থা। কিন্তু এবার একই শব্দ মেয়ের নাম হিসেবেই রেখে দিয়েছেন বিশ্বের সবচেয়ে বিধ্বংসী টি-টোয়েন্টি ব্যাটসম্যান ক্রিস গেইল।

ক্যারিবিয়ান ওপেনার ক্রিস গেইল তাঁর সদ্যোজাত কন্যা সন্তানের নাম রেখেছেন 'ব্লাশ'! সবার নিশ্চয়ই মনে আছে এই বছর অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে গেইলের 'ডোন্ট ব্লাশ বেবি' কাণ্ড! এরপর সমালোচনা ও জরিমানাও গুণতে হয়ে তাঁকে।

গত জানুয়ারির ঘটনা। তখন বিগ ব্যাশে মেলবোর্ন রেনিগেডসের হয়ে খেলছেন গেইল। এক ম্যাচে আউট হওয়ার পর ফিরেছেন ডাগ আউটে। এরপর নেটওয়ার্ক টেনের ক্রীড়া সাংবাদিক মেল ম্যাকলাফলিন বাউন্ডারি লাইনে খেলা চলাকালে তার সাক্ষাৎকার নিতে আসেন। এই লাইভ সাক্ষাৎকারের মাঝেই মেলকে ম্যাচের পর বাইরে কোথাও ড্রিঙ্কের প্রস্তাব দেন গেইল। হতবিহবল মেল কথা হারালে গেইল তাকে সহজ করতে বলেছিলেন, "ডোন্ট ব্লাশ বেবি।"

বিব্রত মেল তখন কোনোভাবে সাক্ষাৎকার শেষ করলেও গেইলের এই ঘটনা ঝড় তোলে। তার দাবি, তিনি নির্দোষ রসিকতা করেছিলেন। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া তাকে ১০ হাজার ডলার জরিমানা করে। এই আচরণের জন্য বাধ্য হয়ে ক্ষমাও চাইতে হয় গেইলকে।

তবে তার ওই কথা 'ডোন্ট ব্লাশ বেবি' ভাইরাল হয়ে যায়। পরে গেইলের ম্যাচে এমন প্ল্যাকার্ডও দেখা গেছে। গেইল নিজেও নানা সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে শব্দটা ব্যবহার করেছেন মজা করে। কিন্তু সেই কাণ্ড থেকে উঠে আসা 'ব্লাশ' যে নিজের মেয়ের নামই রেখে দেবেন তা কে ভেবেছিল! গেইলের পক্ষেই সম্ভব এমন অভাবিত কাণ্ড!

আইপিএলে দুই ম্যাচ খেলেই দেশ জ্যামাইকায় ফিরে গেছেন গেইল। সেখানে তার পার্টনার নাতাশা বেরিজ তাদের মেয়ের জন্ম দিয়েছেন। সন্তানের আগমনের কয়েক ঘণ্টার মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে মেয়ের নাম ঘোষণা করেছেন গেইল, "আমাদের সুন্দরী কন্যা 'ব্লাশ'কে ২ ঘণ্টা আগে এই পৃথিবীতে স্বাগত জানালাম। ঈশ্বরকে ধন্যবাদ। এটা সবচেয়ে বড় উপহার। প্রতি মুহূর্তে অসাধারণ অভিজ্ঞতা হচ্ছে। তাশাকেও আমার আশির্বাদ, শক্ত মেয়ে।"

আপনার মন্তব্য

আলোচিত