স্পোর্টস ডেস্ক

৩০ এপ্রিল, ২০১৬ ১০:৫৪

পাকিস্তানি আম্পায়ার আলিম দারের ছেলেদের প্রতারণা

পাকিস্তানের বিতর্কিত আম্পায়ার আলিম দারের দুই ছেলের বিরুদ্ধে স্কটল্যান্ডে প্রতারণার অভিযোগ ওঠেছে।

'স্কটিশ নাগরিক' পরিচয় দিয়ে তারা খেলার কারণে বৃটেনের প্রাচীন ক্লাবের একটি কিলমারনক ক্রিকেট ক্লাবকে প্রথম বিভাগ থেকে তাদেরকে বাদ দিয়েছে ক্লাবটি। স্কটল্যান্ডের ওয়েস্টার্ন ডিস্ট্রিক ক্রিকেট ইউনিয়নে ঘটেছে এই ঘটনা।

আলিম দারের দুই ছেলে ১৮ বছরের আলি দার ও ১৬ বছরের হাসান দার সেখানে কিলমারনকের হয়ে খেলেছেন। তাদের জন্ম গ্লাসগোতে বলে জানান তারা। উমর মুস্তাফা ও সালেহ মুস্তাফা ছদ্মনামে রেজিস্টার করেন তারা। ২০১৫ মৌসুমে বেশ কিছু ম্যাচ খেলেন এই দুই ভাই। গত আগস্টে এর একটি আবার আলিম দার মাঠে বসে দেখেছিলেন।

সে প্রসঙ্গে আলিম দার বলেছেন, "আমি ও আমার স্ত্রী ম্যাচ দেখতে গিয়েছিলাম। আমি ভেবেছিলাম ওটা প্রীতি ম্যাচ। জানতাম না আমার ছেলেরা ভিন্ন নামে সেখানে খেলছে।" আলিম দারের ভাতিজা আজিম দার স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এই জানুয়ারিতে প্রথম খেললেন। ২০১৫ তে কিলমারনকের নিয়মিত অধিনায়ক ছিলেন।

আলিম দার ছেলেদের পক্ষ নিতে বলেছেন, "ব্যক্তিগত তথ্য জাল করার মতো বয়সই আমার ছেলেদের হয়নি। দুজনেরই পাকিস্তানি পাসপোর্ট। পাকিস্তানি হিসেবে তারা গর্বিত। এই পুরো গল্পের কোথাও ভুল বোঝাবুঝি আছে।"

'উমর' ও 'সালেহ' পাকিস্তানের নাগরিক এবং তা প্রকাশ হওয়ার পর কিলমারনককে দ্বিতীয় বিভাগে নামিয়ে দেয়া হয়েছে। লিগের আইন ভঙ্গ, মিথ্যে তথ্য দেয়াসহ কিছু অভিযোগ আনা হয় ১৮৫২ সালে প্রতিষ্ঠিত ক্লাবটির বিরুদ্ধে। কিলমারনক এই শাস্তি মেনে নিয়েছে। তবে তারা জেনেশুনে ওই দুই খেলোয়াড়ের মিথ্যে তথ্য সরবরাহ করেনি বলে দাবি করেছে।

আপনার মন্তব্য

আলোচিত